চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ
দ্বাদস জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে নির্বাচনী মাঠে এখন গরম হাওয়া বইছে। গত ১৮ ডিসেম্বর প্রতীক নির্ধারিত হওয়ার পর থেকে প্রার্থীরা ছুটছে দুরন্ত গতিতে। পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে পুরো নির্বাচনী এলাকা।

২৫/১২/২৩ তারিখ সোমবার দুপুরে দেখা যায় আচরণবিধি লঙ্ঘন করে রঙিন ব্যানার ঝুলছে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতিকের দলীয় প্রার্থী ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল এমপির। ৪৩-চাঁপাইনবাবগঞ্জ ১ শিবগঞ্জ আসনের নৌকা প্রতিকের প্রার্থী ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল এমপির রঙ্গিন ব্যানার ঝুলতে দেখা যাচ্ছে শাহবাজপুর ইউনিয়নের ধোবড়া বাজার, মুসলিমপুর, কয়লা বাড়ি, সোনা মসজিদ ও মোবারকপুর ইউনিয়নের চাঁদপুর বাজারসহ নির্বাচনী এলাকার বিভিন্ন স্থানে। যা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন।
ভোটের মাঠে লেবেল প্লেয়িং ফিল্ড নিয়ে সংশয় প্রকাশ করেছে সাধারণ ভোটাররা।

নির্বাচনী নীতিমালায় স্পষ্ট উল্লেখ করা হয়েছে কোন প্রার্থীর পোষ্টার বা ব্যানার রঙ্গিন হবে না সাদা কালো হতে হবে। কিন্তু বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত নির্বাচনী আচরণ বিধিমালাকে উপেক্ষা করা হয়েছে।
জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এ কে এম গালিব খান এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, কোন প্রার্থী আচরণ বিধি লঙ্ঘন করে রঙ্গিন পোষ্টার, ব্যানার না নামালে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Share.
Leave A Reply

Exit mobile version