মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪

মধ্যনগরে লিফলেট বিতরণ ও ঝটিকামিছিল করে ফেরার পথে যুবদল নেতা গ্রেপ্তার

এ,এম স্বপন জাহান
মধ্যনগর উপজেলা প্রতিনিধি:

সুনামগঞ্জের মধ্যনগর উপজেলার বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়নে ডামি নির্বাচন বাতিল ও অসহযোগ আন্দোলনের আহবানে লিফলেট বিতরণ ও ঝটিকামিছিল করে ফেরার পথে মধ্যনগর উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক রায়হান উদ্দিন কে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শনিবার বিকেল আনুমানিক ৪ টার দিকে তাহিরপুর থানার অন্তর্গত দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের দোমাল বাজার থেকে গ্রেপ্তার করা হয় বলে জানা যায়।

গ্রেপ্তারকৃত মধ্যনগর উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক রায়হান উদ্দিনের বাড়ি বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের রৌহা গ্রামে।

মধ্যনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) এমরান হোসেনের অফিসিয়াল নাম্বারে একাধিকবার ফোন ও মোবাইল ফোনে ক্ষুদে বার্তা পাঠিয়ে যোগাযোগ করার চেষ্টা করা হলেও সাড়া ও রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয় নি।
এদিকে মধ্যনগর উপজেলা বিএনপির একাধিক নেতার সাথে কথা বলেও কোন মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে সেইটা জানা সম্ভব হয় নি।

এ বিষয়ে বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়ন যুবদলের আহ্বায়ক এনামুল হক শান্ত বলেন,বিএনপির কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে আমরা শান্তিপূর্ণ ভাবে লিফলেট বিতরণ করেছি।লিফলেট বিতরণ শেষে আমরা শান্তিপূর্ণ ভাবে যে যার মত বাড়ি চলে গিয়েছি।এই অবস্থায় একটি গণতান্ত্রিক দেশে মিটিং শেষে বাড়ি ফেরার পথে অন্যায় ভাবে গ্রেপ্তার করে দেশের গণতন্ত্র কে ধ্বংস করার পায়তারা করা হচ্ছে। আমরা এর তীব্র নিন্দা জ্ঞাপন করছি সেই সাথে রায়হান ভাই সহ যাদের অন্যায়ভাবে গ্রেপ্তার করা হয়েছে তাদের অনতিবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছি।

সুনামগঞ্জ জেলা যুবদলের বন ও পরিবেশ বিষয়ক সহ সম্পাদক এম শহীদ বলেন বলেন, বিএনপির হরতাল-অবরোধ লিফলেট বিতরণ সহ দলীয় কর্মসূচি বাধাগ্রস্ত করতে এবং নেতা-কর্মীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করতেই পুলিশ তাকে অন্যায়ভাবে গ্রেপ্তার করেছে। আমাকেও মিথ্যা মামলা দিয়ে বাড়ি ছাড়া করেছে।দেশের একটি প্রধান বিরোধীদলের রাজনৈতিক সভা সমাবেশে পুলিশের এহেন কর্মকাণ্ডের তীব্র নিন্দা জ্ঞাপন করছি। এভাবে গ্রেপ্তার করা হলেও বিএনপির দলীয় কর্মসূচিতে কোনো প্রভাব পড়বে না।সেই সাথে আন্দোলন আরো জোরদার হবে বলে দাবী করেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdnews@gmail.com ঠিকানায়।

Exit mobile version