বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ-

স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধন’ এর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) ইউনিট,খুলনা জোন এর নতুন কার্যকরী পরিষদ-২০২৪ গঠন করা হয়েছে।

 

বুধবার (২০ ডিসেম্বর) ‘বাঁধন’ বশেমুরবিপ্রবি ইউনিট,খুলনা জোনের এই নতুন কমিটি ঘোষণা করা হয়।

 

নতুন কমিটিতে সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন মনোবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী নাহিদ হাসান এবং সাধারণ সম্পাদক হিসেবে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ১৯-২০ সেশনের শিক্ষার্থী মনিরা খানম।

 

নতুন কমিটিতে জোনাল প্রতিনিধি হিসেবে এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন বিভাগের শিক্ষার্থী সুমনা ইসলাম, সহ-সভাপতি হিসেবে ইতিহাস বিভাগের শিক্ষার্থী মোঃ হাসান আলী ও ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেকট্রনিকস ইন্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মিরাজ হোসেন মুন্না, সহ-সাধারণ সম্পাদক হিসেবে পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী মোস্তফা শাহারিয়ার শুভ,সাংগঠনিক সম্পাদক হিসেবে ফার্মেসি বিভাগের শিক্ষার্থী ফারুক হাসান, সহ-সাংগঠনিক সম্পাদক হিসেবে ইতিহাস বিভাগের শিক্ষার্থী খোকন সরকার, কোষাধ্যক্ষ হিসেবে অ্যাপ্লাইড কেমিস্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী লালন মিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে অ্যাপ্লাইড কেমিস্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী শরিফুল ইসলাম, তথ্য ও শিক্ষা বিষয়ক সম্পাদক হিসেবে ফার্মেসি বিভাগের শিক্ষার্থী শোয়াইব আহমেদ, দপ্তর সম্পাদক হিসেবে রসায়ন বিভাগের শিক্ষার্থী হোসনেআরা শেখ লীরা মনোনীত হয়েছেন।

 

এছাড়াও নির্বাহী সদস্য হিসেবে ফার্মেসী বিভাগের শিক্ষার্থী শরিফউদ্দিন বাহার, রসায়ন বিভাগের শিক্ষার্থী মোঃ শাহিনুর রহমান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জয়ামনি সাহা, অ্যাকাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের শিক্ষার্থী সুলভ বৈরাগী, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ইসরাত জাহান ইমা মনোনীত হয়েছেন।

 

নবগঠিত কমিটির সভাপতি নাহিদ হাসান বলেন, “স্বেচ্ছায় রক্তদানকে সামাজিক আন্দোলনে রুপ দেওয়া এবং প্রাপ্ত বয়স্ক মানুষকে স্বেচ্ছায় রক্তদানে উৎসাহিত করার লক্ষ্য নিয়েই বাঁধনে কাজ করা। রক্তদানের পাশাপাশি ক্যাম্পাস এবং ক্যাম্পাসের বাহিরে বিভিন্ন সামাজিক কর্মকান্ডেও বাঁধন কর্মীদের অনুপ্রাণিত করবো। সর্বোপরি বাঁধনের গঠনতন্ত্র মেনে ২০২৪ কার্যকরী পরিষদ নিজেদের মানবিক প্রচেষ্টায় সর্বদা নিয়োজিত রাখবে এই প্রত্যাশা।”

 

উল্লেখ্য যে, ‘একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন’ স্লোগানকে সামনে রেখে ২০১৫ সাল থেকে বশেমুরবিপ্রবিতে বাঁধন স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠনটি তাদের কার্যক্রম পালন করে যাচ্ছে।

Share.
Leave A Reply

Exit mobile version