মশিউর রহমান

জামালপুরের সরিষাবাড়ীতে ভুল চিকিৎসায় পশুর মৃত্যুর অভিযোগ উঠেছে এক সনদ বিহীন ভূয়া চিকিৎসকের বিরোদ্ধে।
বুধবার (২০ ডিসেম্বর) সকালে উপজেলার পৌরসভার পেরিআটা এলাকায এ ঘটনা ঘটে।
এ বিষয়ে কৃষক মোঃ মনিরুজ্জামান মুরাদ অভিযোক্ত ডাক্তারের বিরোদ্ধে উপজেলা প্রানীসম্পদ কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

জানা যায়, কৃষক মুরাদের একটি গরু অসুস্থ্য হলে তাকে ভুলভাল চিকিৎসা করেন উপজেলার ভাটারা ইউনিয়নের ফুলদহ গ্রামের মৃত মাজেদ আলীর ছেলে সনদ বিহীন ভুয়া চিকিৎসক রবিউল ইসলাম আওয়াল। এতে গরুটি সুস্থ্য না হয়ে আরো বেশি অসুুস্থ্য হয়ে মারা যায়।
অভিযোগ পেয়ে দুপুর আনুমানিক দুইটার সময় উপজেলা প্রানীসম্পদ অফিসের ভেটেরিনারি সার্জন ডাঃ সুলতান ও সহকারী কমিশনার ( ভূমি) মোঃ সাদ্দাম হোসেন কৃষকের বাড়ীতে যায়।
খবর পেয়ে এলাকা ছেড়ে পালিয়ে যায় অভিযোক্ত ভূয়া ডাক্তার আওয়াল।
পরে আওয়ালের পরিবারের অন্য সদস্যদের উপস্থিতি এবং সম্মুতিতে ক্ষতিগ্রস্থ্য কৃষকের বাড়ীতে বসে ৫০ হাজার টাকা ক্ষতিপুরন আদায় করা হয়।
এবং সে আর কোনদিন পশু চিকিৎসা করবেনা বলে মুচলেকা দিবে বলে সিদ্ধান্ত গৃহিত হয়।

এ বিষয়ে উপজেলা ভেটেরিনারি সার্জন ডাঃ সুলতান জানান, বাদি – বিবাদি দুই পক্ষ্য মিলে ৫০ হাজার টাকা খামারিকে দিবে এবং আগামী ৫ জানুয়ারী ২০২৪ এর মধ্যে একটা মুচলেকা দিবে যে সে আর কোনদিন পশু চিকিৎসা দিবেনা।

সহকারী কমিশনার ( ভূমি) মোঃ সাদ্দাম হোসেন বলেন, অভিযোগ পেয়ে ঘটনা স্থলে গিয়েছিলাম।
কিন্তু অভিযোক্ত ডাক্তারকে পাইনি। তবে তার পরিবারের অন্য সদস্যরা উপস্থিত থেকে এলাকার মাতাব্বরদের সুপারিশে কৃষককে ক্ষতিপুরন হিসাবে ৫০ হাজার টাকা সমযোতা করা হয়।
আওয়াল আর কোনদিন চিকিৎসা সেবা দিবেনা বলে মুচলেকা প্রদান করবেন।

Share.
Leave A Reply

Exit mobile version