মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪

ধর্ষণের পর অন্তঃসত্বা নারীকে পিটিয়ে গর্ভপাতসহ হত্যা মামলার প্রধান আসামি গ্রেপ্তার

কে. এম. সাখাওয়াত হোসেন : বিয়ের প্রলোভনে ধর্ষণের পর অন্তঃসত্বা নারীকে পিটিয়ে গর্ভপাতসহ হত্যা মামলার প্রধান আসামি সোহেল মিয়াকে (৩২) গ্রেফতার করেছে র‌্যাব। সোহেল মিয়া নেত্রকোণার দুর্গাপুর উপজেলার সাতাশি গ্রামর মো. হাছেন আলীর ছেলে। সে তার পুর্বের স্ত্রী নুরজাহানের দায়েরকৃত যৌতুক মামলায় ২০১৫ সালে দুই মাস কারা ভোগ করেছিলেন। এছাড়াও তার বিরুদ্ধে দুর্গাপুর থানায় একাধিক মারামারির মামলা আদালতে বিচারাধীন রয়েছে।

ভুক্তভোগী সুফিয়া খাতুন (২৭) নেত্রকোণার কলমাকান্দা উপজেলার আতকাপাড়া গ্রামের মো. আলাল উদ্দিনের মেয়ে।

রবিবার দুপুরের দিকে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান র‌্যাব-১৪ (সিপিসি-২) এর কোম্পানী অধিনায়ক ও স্কোয়াড্রন লীডার মো. আশরাফুল কবির। এরআগে শনিবার দিনগত রাত একটার দিকে সোহেল মিয়াকে নিজ গ্রাম সাতাশি থেকে গ্রেফতার করা হয়।

র‌্যাব জানায়, ভুক্তভোগীর বাবা চট্টগ্রামের হাটহাজারী থানাধীন চন্দ্রপুর এলাকায় আব্দুল হক মেম্বারের কলোনীতে থেকে রাজমিস্তির কাজ করতেন। সেখানে ভুক্তভোগী তার আট ও ছয় বছরের দ্ইু সন্তান নিয়ে থাকতেন। সোহেল মিয়াও একই কলোনীতে থেকে রাজমিস্ত্রির কাজ করতো। একই জেলা বাসিন্দার সুবাধে সোহেল মিয়ার ও ভুক্তভোগীর মাঝে শখ্যতার মাধ্যমে প্রেমের সম্পর্ক গড়ে উঠে।

রাজমিস্ত্রির কাজ না থাকায় ভুক্তভোগীর বাবা তার মেয়ে ও নাতনীদের নিয়ে গ্রামে বাড়ি কলমাকান্দায় বেড়াতে আসেন। একপর্যায়ে সোহেল মিয়া বিয়ে প্রলোভন দেখিয়ে ভুক্তভোগী ও তার স্বামীর সাথে বিচ্ছেদ ঘটায়। চলতি বছরের মার্চের ২১ তারিখসহ পরবর্তী বিভিন্ন সময়ে ভুক্তভোগীর নিজ বসত ঘরে বিয়ের প্রলোভনে ধর্ষণ করে এবং ভুক্তভোগী অন্তঃসত্বা হয়ে পড়ে। ভুক্তভোগী বিয়ের চাপ দিলে সোহেল মিয়া অসম্মতি ও গর্ভের সন্তান নষ্ট করতে চাপ দেয়।

ভ্ক্তুভোগী গর্ভের সন্তান নষ্ট করতে রাজি না হলে গত আগস্টের ১৪ তারিখ বিকেল সাড়ে ৫টার দিকে ঘরে ঢুকে ভুক্তভোগীর পেটের সজোরে লাথি ও পা দিয়ে চাপ দেয় সোহেল মিয়অ। এতে ভুক্তভোগীর প্রচুর রক্তক্ষরণ হলে আত্মীয়-স্বজনেরা ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষায় ভুক্তভোগীর পাঁচ মাসের গর্ভপাতের বিষয়টি নিশ্চিত হওয়ার পর চিকিৎধীন থাকাকালীন ভুক্তভোগীর বাবা আদালতে অভিযোগ দাখিল করেন। আদালত কলমাকান্দায় থানায় মামলা দায়ের নির্দেশনা জারী করেন। গত ২৫ আগস্ট হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় ভুক্তভোগীর মৃত্যু হলে অভিযোগটি হত্যা মামলায় রপান্তর করা হয়।

র‌্যাব আরও জানায় গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কলমাকান্দা থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdnews@gmail.com ঠিকানায়।

Exit mobile version