মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪

শিক্ষার্থীদের উদ্যোগে গাইবান্ধা পৌর পার্কে পরিচ্ছন্নতা অভিযান

তাসলিমুল হাসান সিয়াম,গাইবান্ধা প্রতিনিধি: শহরে আগত প্রতিদিন শতশত মানুষ নিজেদের ক্লান্তি দূর করে একটু চিত্ত বিনোদনের আশায় আশ্রয় নেয় গাইবান্ধা পৌর পার্কে । পৌরসভার নিয়ন্ত্রনাধীন ১ একর ৭ শতক আয়তনের এই পার্কে একটি পুকুরকে কেন্দ্র করে বিভিন্ন রকমের বনজ উদ্ভিদ ও বসার স্থান নির্মাণ করা হয়েছে। সকলের জন্য উন্মুক্ত এই পার্কটি তাই সকাল সন্ধ্যা দর্শনার্থীদের ভিড়ে মুখরিত থাকে । সচেতনতার অভাবে অনেক দর্শনার্থী পার্কের বিভিন্ন স্থানে ময়লা আবর্জনা ফেলে পরিবেশ দূষিত করায় স্বাভাবিক ভারসাম্য হারিয়ে নষ্ট হচ্ছে পার্কটির সৌন্দর্য্য ।

বিষয়টি নজরে আসে বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের সংগঠন গাইবান্ধা ইয়ুথ অর্গানাইজেশনের । সংগঠনটির”পরিচ্ছন্ন শহর ” কার্যক্রমের অংশ হিসেবে ১ লা ডিসেম্বর শুক্রবার গাইবান্ধা পৌর পার্কে পরিচ্ছন্নতা অভিযান চালিয়ে পরিস্কার করার পাশাপাশি দূষণমুক্ত রাখতে পার্কে অবস্থানরত বিভিন্ন দর্শনার্থীদের সচেতন করা হয় ।

গাইবান্ধা ইয়ুথ অর্গানাইজেশনের পরিচালক মোঃ জিহাদ আকন্দ’র নেতৃত্বে এতে অংশ নেয় সংগঠনটির ১৫ জন স্বেচ্ছাসেবী।
পরিস্কার পরিচ্ছন্ন কার্যক্রমে অংশ নেওয়া কয়েকজন স্বেচ্চাসেবী জানান, এই শহরটি আমাদের নিজেদের তাই এটিকে পরিস্কার রাখার দায়িত্ব আমাদের । পার্কের বিভিন্ন স্থানে ময়লা আবর্জনা ফেলার ডাস্টবিন রাখা থাকলেও সচেতনতার অভাবে অনেক দর্শনার্থী যেখানে সেখানে ময়লা ফেলে সৌন্দর্যকে ম্লান করে দিয়েছে । আমরা এই পরিস্কার পরিচ্ছন্ন অভিযানের মাধ্যমে সকলের মাঝে পরিবেশ নিয়ে সচেতনতার বার্তা ছড়িয়ে দেওয়ার চেষ্টা করছি ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdnews@gmail.com ঠিকানায়।

Exit mobile version