মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার খাইছড়া চা-বাগানে বসবাসরত কিশোর-কিশোরী ও যুবাদের নিয়ে গঠিত উদ্দিপ্ত কৈশোর নামে একটি প্লাটফর্ম এর শুভ উদ্বোধন করা হয়েছে।

রবিবার সকালে বেসরকারী অলাভজনক সংস্থা পার্টনার্স ইন হেলথ এন্ড ডেভেলপমেন্ট ( পিএইচডি ) এর উদ্যোগে ও পরিচালনায় উদ্দিপ্ত কৈশোর নামে একটি প্লাটফর্ম এর শুভ উদ্বোধন করা হয়।

উদ্ভোধনী অনুষ্ঠানে জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক খন্দকার মাহবুবুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধাণ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন ক্লাইমেট চেইঞ্জ হেলথ্ প্রোমোশন ইউনিট এর পরিচালক ও সমন্বয়ক প্রফেসর ডা . ইকবাল কবির।

অনুষ্ঠানে সম্মানীত অথিতি হিসেবে উপস্থিত ছিলেন ,পিএইচডি’র অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোঃ সাখাওয়াত হোসেন। পিএইচডি’র উপ পরিচালক, ফাতেমা শওকত জাহান রোজী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,পিএইচডির প্রকল্প সমন্বয়কারী রেজাউল করিম ভুইয়া।

এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু সালেহ মো জাকির, বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি , ইউনিয়ন পরিষদ সদস্য , পরিবার পরিকল্পনা পরিদর্শক , কমিউনিটি হেলথ কেয়ার প্রোপাইটার , রেডিও পল্লিকন্ঠের সিনিয়র স্টেশন ম্যানেজার , পাথফাইন্ডার ইন্টারন্যাশনালের জেলা কর্মকর্তা , সাংবাদিক , বাগানে বসবাররত কিশোর কিশোরী , পিএইচডির কর্মকর্তাবৃন্দসহ সর্বস্তরের মানুষজন।

সকল বয়সী সকল মানুষের জন্য সুস্বাস্থ্য ও কল্যাণ নিশ্চিতকরণ , লিঙ্গীয় সমতা অর্জন এবং সমস্ত কিশোর – কিশোরী ও মেয়ে শিশুকে ক্ষমতায়ন করুন , কিশোর – কিশোরীদের সকল অধিকার প্রতিষ্ঠা করা এবং বাংলাদেশকে একটি কৈশোরবান্ধব দেশ হিসেবে গড়ে তোলা ।

এই লক্ষকে সামনে রেখে এই প্লাটফর্মটি গঠন করা হয়েছে।অনুষ্ঠানে বক্তারা এর লক্ষ , কার্যক্রম ও মিশন ভিশন যুগ উপযোগী উল্লেখ করে , এই প্লাটফর্মটি এক দিন সারা বাংলাদেশের সাথে নেটওয়ার্ক স্থাপন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।এটি হবে পিএইচডির ব্যান্ডিংএর একটি অন্যতম স্যোলসাল মাধ্যম্।

অনুষ্টানের শেষ পর্বে প্লাটফর্মের কিশোর-কিশোরীদের অংশগ্রহণে বাগানের নিজস্ব সাস্কৃতিক অনুষ্টান পরিবেশন করেন।এতে ঝুমুর নাচ , বাগানের গান পরিবেশিত হয়।

Share.
Leave A Reply

Exit mobile version