হযরত আলী,লালমনিরহাট প্রতিনিধিঃ

লালমনিরহাটের হাতীবান্ধায় জোর করে ৮ বিঘা জমি দখলের অভিযোগ উঠেছে ওর্য়াড আওয়ামী লীগের দুই নেতার বিরুদ্ধে।

এ ঘটনায় বিচার চেয়ে শনিবার(২৫ নভেম্বর) দুপুরে উপজেলার পাটিকাপাড়া ইউনিয়নের দক্ষিণ পারুলীয়া গ্রামে নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী পরিবার। এ সময় লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগী রথীন্দ্র বর্মনের ভাগনা প্রদীপ রায়।

সংবাদ সম্মেলন ভুক্তভোগী পরিবার জানান, ওই উপজেলার পাটিকাপাড়া ইউনিয়নের দক্ষিণ  পারুলিয়া গ্রামের রথীন্দ্রনাথ পৈতৃক সূত্রে দক্ষিণ পারুলীয়া চরে ৮ বিঘা জমিতে চাষাবাদ করে আসছে। এমতাবস্থায় তার ওই জমি জোর করে
অবৈধ ভাবে দখলে নিতে মরিয়া হয়ে ওঠেছে ওই ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি হাফিজার রহমান ও সাধারণ সম্পাদক আবুল কালামসহ তাদের দলবল। তারা ওই ৮ বিঘা জমি নিজেদের মালিকানা দাবি করে দখল করে চাষাবাদ করছেন। এছাড়াও ভুক্তভোগী পরিবার তাদের ওই জমিতে চাষাবাদ করতে গেলে হাফিজারসহ গং ভুক্তভোগী পরিবারকে মারধরের হুমকি দেয় বলে জানান তাঁরা।

এদিকে সব অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত আওয়ামী লীগ নেতা হাফিজার রহমান বলেন, অবৈধ ভাবে আমরা জমি দখল করিনি। রথীন্দ্র রায়ের কাছ থেকে ওই জমিটি কিনে নিয়েছি। যার সকল কাগজপত্র আমার কাছে আছে। ইতিমধ্যে জমির কাগজপত্র গুলো প্রশাসনকে দিয়েছি। তারা আমাদের হয়রানি করতে মিথ্যা অভিযোগ করেছে।

এ বিষয়ে ভুক্তভোগী রথীন্দ্রনাথ রায় বলেন, পৈতৃক সূত্রে ওই ৮ বিঘা জমি আমার। যার সকল কাগজপত্র আমার কাছে রয়েছে। তারা সরকার দলীয় নেতা হওয়ায় দলের ক্ষমতা দেখিয়ে আমার জমি জোর করে দখল করে নিয়েছে। থানা লিখিত অভিযোগ দিলেও এখন পর্যন্ত সঠিক বিচার পাইনি। আমি প্রধানমন্ত্রীসহ প্রশাসনের কাছে সুষ্ঠু বিচার চাই।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহা আলম অভিযোগের বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনাটি স্থানীয় ইউনিয়ন পরিষদের দু’পক্ষকে সাথে নিয়ে বসে মিটমাটের চেষ্টা করা হচ্ছে।

Share.
Leave A Reply

Exit mobile version