দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

কুমিল্লা সার্কিট হাউজে বুধবার (২২ নভেম্বর) দুপুরে কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া ও চাঁদপুরের জেলা প্রশাসক, পুলিশ সুপার ও নির্বাচন কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় অংশ নেন তিনি। পরে সাংবাদিকদের সাথে কথা বলেন আনিছুর রহমান। তিনি বলেন কে নির্বাচনে আসবে কিংবা আসবে না, এটি দেখার দায়িত্ব নির্বাচন কমিশনের নয়। সাংবিধানিকভাবে নির্বাচন করার বাধ্যবাধকতা আছে, সেভাবেই তফসিল ঘোষণা করা হয়েছে ।

হরতাল-অবরোধে নির্বাচন বাধাগ্রস্ত হবে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আনিছুর রহমান বলেন, এখন পর্যন্ত এমন কোনো অস্বাভাবিকতা লক্ষ্য করা যায়নি। যথাসময়েই নির্বাচন অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, জাতীয় সংসদ নির্বাচনে কত ভোট কাস্ট হতে হবে সংবিধানে লেখা নেই। এজন্য নির্বাচনে কত পার্সেন্ট (শতাংশ) ভোট পড়লো সেটা বড় বিষয় নয়, বড় বিষয় হলো সংবিধান অনুযায়ী সঠিক সময়ে নির্বাচন। কারণ, সময়মতো নির্বাচন না হলে সংবিধানে একটা শূন্যতা তৈরি হবে। যত পার্সেন্ট ভোট কাস্ট হবে তাই দিয়ে ফলাফল ঘোষণা করা হবে।

প্রশাসনের কর্মকর্তাদের বদলির প্রশ্নে জামালপুরের ডিসির ভাইরাল হওয়া বক্তব্য উল্লেখ করে ইসি আনিছুর বলেন, ‘নির্বাচন নিয়ে প্রশাসনে রদবদলের প্রয়োজন পড়লে করা হবে। তখন প্রশাসন আমাদের নিয়ন্ত্রণে ছিল না। আমরা তবু জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাধ্যমে ওই ডিসির বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি। প্রশাসন এখন আমাদের। সুতরাং প্রয়োজন পড়লে আমরা প্রশাসনেও রদবদল আনতে পারি।’

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version