বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪

কার্যালয়ে বসেই ঘুষ নেন, মদন সদর ইউনিয়নের ভূমি কর্মকর্তা

দেওয়ান রানা, মদন(নেত্রকোনা)প্রতিনিধি: নেত্রকোনা জেলার মদন উপজেলায় মদন সদর ইউনিয়নের ভূমি অফিস যেন দুর্নীতির আখঁড়ায় পরিণত হয়েছে।ঘুষ ছাড়া কোন কাজই হয় না এই অফিসে।টাকায় কথা বলে।টাকায় যেনো ফাইল খুলে, ফাইল বন্ধ হয়।না হয় হয়রানির শিকার হতে হয় উক্ত ইউনিয়নের সেবা প্রত্যাশীদের।

অভিযোগ রয়েছে, মদন সদর ইউনিয়নের ভূমি কর্মকর্তা টাকা ছাড়া কোন কাজেই করেন না। নাম জারি বা ভূমি খারিজের জন্য তাকে দিতে হয় সরকার নির্ধারিত ফি’র চাইতে ১থেকে ১০গুন বেশি টাকা। তাছাড়া তার কাছে ঘুরতে হয় দিনের পর দিন।

সরজমিনে গিয়ে দেখতে পাওয়া যায়, উক্ত ইউনিয়নের ভূমি কর্মকর্তা নিজ কার্যালয়ে বসেই জমি খারিজের বিষয়ে এক ব্যক্তির সাথে দর কষাকষি করছেন। একপর্যায়ে দশ হাজার টাকার বিনিময়ে জমি খারিজ করে দেওয়ার চুক্তি হয়।এসময় দেখা যায় ঐ ব্যক্তির কাছ থেকে টাকা নিচ্ছেন তিনি।এসময়  শুনতে পাওয়া যায় তিনি ওই ব্যক্তিকে বলছেন সাত হাজার হয়েছে এখন। জমি খারিজের কাজ হয়ে গেলে বাকী তিন হাজার টাকা দিয়ে কাগজপত্র নিয়ে যাবেন।

এবিষয়ে নাম প্রকাশ্যে অনিচ্ছুক  ঐব্যক্তির সাথে কথা বললে তিনি বলেন, আমি দীর্ঘদিন যাবত আমার বাড়ির জমি খারিজের জন্য এখানে ঘুরতেছি কিন্তু কোন কাজ হচ্ছে না। আগে উনাকে ছয় হাজার টাকা দিয়েছিলাম কিন্তু কোন কাজ হয়নি তাই বাধ্য হয়ে আজ আরোও টাকা দিয়েছি।কাজ হয়ে গেলে বাকী তিন হাজার টাকা দিয়ে কাগজ নিয়ে যাওয়ার কথা বলেছেন উনি আমাকে।

এবিষয়ে মদন সদর ইউনিয়ন ভূমি কর্মকর্তা মান্নু রায়হানের(রুমান নায়েব)সঙ্গে কথা বললে তিনি টাকা লেনদেনের কথা অস্বীকার করে বলেন এরকম কোন লেনদেন হয় নি। কেউ যদি অভিযোগ করে তাকে তাহলে তাদের সামনে নিয়ে আসেন।

এবিষয়ে সহকারী কমিশনার(ভূমি) এ,টি,এম, আরিফের সাথে ফোনে কথা বলতে চেষ্টা করলে আমি এখন ব্যস্ত আছি বলে ফোন কেটে দেন তিনি

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdnews@gmail.com ঠিকানায়।

সর্বশেষ

Exit mobile version