জাতির উদ্দেশে ভাষণের মধ্য দিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন প্রধান প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল নিয়ে আগামীকাল বুধবার বৈঠক ডেকেছে নির্বাচন কমিশন। তবে তফসিল কবে হবে, সে বিষয়ে আনুষ্ঠানিক কোনো বক্তব্য এখনো দেওয়া হয়নি কমিশনের পক্ষ থেকে।

ইসি সূত্রে জানা গেছে, তফসিল ঘোষণার লক্ষ্যে বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বিকাল ৫টায় কমিশনের সভা ডাকা হয়েছে। ওই সভার পর সন্ধ্যা ৭টায় প্রধান নির্বাচন কমিশনার জাতির উদ্দেশে ভাষণের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে তফসিল ঘোষণা করবেন। এর আগে বুধবার সকালে তফসিল সংক্রান্ত বিস্তারিত বিষয়ে গণমাধ্যমকে ইসি সচিব ও কমিশনের মুখপাত্র মো. জাহাংগীর আলম অবহিত করবেন বলে ইতোমধ্যে জানিয়েছেন।

মঙ্গলবার তিনি গণমাধ্যমকে বলেন, ‘স্বাধীনতার পর রেওয়াজ অনুযায়ী প্রধান নির্বাচন কমিশনার জাতির উদ্দেশে ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা করেন। এবারও তা অনুসরণ করা হবে। খোঁজ নিয়ে জানা গেছে, অন্যান্য বার টেলিভিশনে সিইসির রেকর্ড করা ভাষণ সম্প্রচার করা হলেও এবার সরাসরি ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা হতে পারে। ইতোমধ্যে ভাষণের চূড়ান্ত খসড়া তৈরি করা হয়েছে বলে জানা গেছে।

বুধবার সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণের মধ্য দিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন ভোট আয়োজনের দায়িত্বপ্রাপ্ত এই সাংবিধানিক সংস্থাটির প্রধান কাজী হাবিবুল আউয়াল। জানুয়ারির প্রথম সপ্তাহেই ভোটগ্রহণের সময় নির্ধারিত হওয়ার আভাস পাওয়া গেছে। এ ক্ষেত্রে ৬-৭ জানুয়ারিকে ঘিরেই জোরালো আলোচনা রয়েছে।

Share.
Leave A Reply

Exit mobile version