বকশীগঞ্জ প্রতিনিধিঃ রাহিন হোসেন রায়হান।

সম্প্রতিকালে বকশীগঞ্জের সাব-রেজিস্টার অফিসে নানা অনিয়ম ও দুর্নীতি প্রকাশ পায়, এরই ধারাবাহিকতায় দলিল লেখক সমিতিকে চাঁদা আদায় বন্ধে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন সাব রেজিস্টার আব্দুর রহমান মোঃ তামিম।

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় সাব রেজিস্টার অফিসের নিজস্ব কার্যালয়ে বৃহস্পতিবার ( ৯ নভেম্বর) দুপুর ২টায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মতবিনিময় কালে তিনি জানান, আমার নাম ভাঙ্গিয়ে দলিল লেখক সমিতির নামে রেজিস্ট্রি করতে আসা ক্রেতা ও বিক্রেতার কাছে মোটা অংকের অর্থ আদায় করা হচ্ছে। দলিল লেখক সমিতির চাঁদা আদায়ের নাম করে দলিল গ্রহীতাদের হয়রানি করা হলে জড়িতদের সবার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। প্রত্যেক দলিল লেখক তাদের পারিশ্রমিক বাবদ দলিলের প্রতি পাতার জন্য ১৫ টাকা হারে নির্ধারিত টাকা নিতে পারবেন। আর দলিল রেজিস্ট্রেশন করবার জন্য সরকারের ফি ব্যাংক থেকে পে- অর্ডারের মাধ্যমে পরিশোধ করতে পারবেন। এর বাইরে কোন দলিল লেখক অতিরিক্ত ফি আদায় করতে পারবেনা, করলে তাৎক্ষণিক তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
সাব রেজিস্টার আব্দুর রহমান মোঃ তামিম যোগদানের পর থেকেই এই অনিয়মগুলো তার দৃষ্টিগোচর হয় তাই তিনি সবাইকে সতর্ক করে দিয়ে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেন। যাতে করে ভবিষ্যতে কোন গ্রাহক হয়রানির শিকার না হয় এ ব্যাপারে তিনি সকল সাংবাদিকদের কাছে সহযোগিতা কামনা করেন।
এই ঘটনাটি নিয়ে সাব- রেজিস্টার অফিসের দলিল লেখকদের মধ্যে নানারকম সমালোচনা ও ক্ষোভ সৃষ্টি হয়েছে।

Share.
Leave A Reply

Exit mobile version