মধ্যনগর উপজেলা প্রতিনিধি:

সুনামগঞ্জের মধ্যনগর উপজেলার ৮৪ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ২৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দীর্ঘদিন ধরে প্রধান শিক্ষকের পদ শূন্য রয়েছে। এতে করে এসব বিদ্যালয়ে পাঠদান কার্যক্রম মারাত্মকভাবে বিঘ্নিত হচ্ছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় ও স্থানীয় সূত্রে জানা গেছে, মধ্যনগর উপজেলায় ৮৪ টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এর মধ্যে দুটি উপজেলায় ২৮ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দীর্ঘদিন ধরে ২৮ জন প্রধান শিক্ষকের পদ শূন্য রয়েছে। প্রধান শিক্ষকের পদ শূন্য থাকায় বিদ্যালয়গুলোতে বিদ্যালয়ের সহকারি শিক্ষকেরা ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। এতে করে বিদ্যালয়গুলোর শিক্ষা কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মানবেন্দ্র দাস বলেন, আমি মধ্যনগর ও ধর্মপাশা উপজেলায়  প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছি। প্রধান শিক্ষক পদে নিয়োগ ও পদোন্নতি বন্ধ থাকায় এই উপজেলার ২৮টি প্রাথমিক বিদ্যালয়ে দীর্ঘদিন ধরে প্রধান শিক্ষকের পদ শূন্য রয়েছে। এতে বিদ্যালয় গুলোতে পাঠদান কার্যক্রমে মারাত্মকভাবে বিঘ্নিত ঘটছে। তবে খুব শীঘ্রই পদোন্নতি সংক্রান্ত প্রস্থাবনা মন্ত্রণালয়ে প্রেরণ করা হব। আশাকরি অচিরেই এ সংকটের অবসান ঘটবে।

Share.
Leave A Reply

Exit mobile version