তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধিঃ

মৌলভীবাজারের বড়লেখা সরকারি কলেজের নবাগত অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) হিসেবে যোগদান করলেন মো. নিয়াজ উদ্দিন। বিদায়ী অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. জায়েদ আহমদ তাকে দায়িত্ব হস্তান্তর করেন।

জানা গেছে, রবিবার দুপুর ১২ টায় বিদায়ী অধ্যক্ষ মো. জায়েদ আহমদ নবাগত অধ্যক্ষকে দায়িত্ব হস্তান্তর করেন। এসময় কলেজের শিক্ষক ও কর্মচারীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান। পরে তারা নবাগত অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. নিয়াজ উদ্দিনের নিকট হতে সরকারিভাবে যোগদানপত্র গ্রহন করেন। এসময় তিনি শিক্ষকদের সাথে বৈঠক করে প্রতিষ্ঠানটির একাডেমিক শিক্ষার মান উন্নয়নে সকলের সহযোগিতা কামনা করেন।

এদিকে কলেজের বিএনসিসি প্লাটুন বিদায়ী অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. জায়েদ আহমদক এবং নতুন অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. নিয়াজ উদ্দিনকে গার্ডঅফ অনার প্রদান করে।

উল্লেখ্য, বড়লেখা সরকারি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) হিসেবে এডহক নিয়োগ পান সহকারী অধ্যাপক (নন-ক্যাডার) মো. নিয়াজ উদ্দিন। গত বুধবার (১ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের (কলেজ-৪) সহকারী পরিচালক মীর রাহাত মাসুম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করা হয়। এরআগে তিনি এই কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন।

মো. নিয়াজ উদ্দিন প্রভাষক হিসেবে কলেজে যোগদন করেন ১৯৯৩ সালে। পরবর্তীতে ১৯৯৮ সালের ১৬ সেপ্টেম্বর তৎকালীন বড়লেখা ডিগ্রি কলেজে (বর্তমান বড়লেখা সরকারি কলেজ) প্রভাষক হিসেবে যোগদান করেন। ২০১৫ সালে তিনি সহকারী অধ্যাপক পদে পদোন্নতি পান। শিক্ষকতার পাশপাশি তিনি লেখালেখি ও সৃজনশীল কাজের সাথে জড়িত আছেন। ২০০৮ সালে একুশে বইমেলায় তাঁর প্রবন্ধ গ্রন্থ প্রসঙ্গ: ‘সমাজ ও সাহিত্য’ প্রকাশিত হয়। পাশাপাশি তিনি একাধিক সাহিত্য ম্যাগাজিন ও গ্রন্থ সম্পাদনায় যুক্ত আছেন বলেও জানা যায়।

Share.
Leave A Reply

Exit mobile version