রুহুল আমিন,ডিমলা(নীলফামারী)
”স্মার্ট যুব, সমৃদ্ধ দেশ- বঙ্গবন্ধুর বাংলাদেশ” এ প্রতিপাদ্য নিয়ে নীলফামারীর ডিমলা উপজেলায় নানা কর্মসুচীর মধ্যে দিয়ে পালিত হলো জাতীয় যুব দিবস।

এ উপলক্ষে উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে বুধবার (১ নভেম্বর) সকাল ১১ টায় উপজেলা পরিষদ কার্যালয় হতে একটি যুব র‌্যালী বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ কার্যালয়ে শেষ হয়।

পরে সকাল সাড়ে ১১:৩০ মিনিটে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর-ই- আলম সিদ্দিকীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্রনাথ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সিদ্দিকা, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা খন্দকার এনামুল কবীর প্রমুখ।

দিবসটি উপলক্ষে সকালে উপজেলা পরিষদ সম্মেলনকক্ষে আলোচনা সভায় বিশেষ অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম বলেন, যুবরাই দেশের প্রাণশক্তি। দেশের ১৮ কোটি মানুষের মধ্যে ৮ কোটি মানুষই যুবক। এদের ওপর দেশের সুখ, শান্তি ও সমৃদ্ধি নির্ভর করে।

তিনি আরো বলেন, বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে যুবকদের বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দিয়ে দক্ষ ও প্রশিক্ষিত করছে। এসব প্রশিক্ষণপ্রাপ্ত যুবকদের অনেকেই আজ সফল আত্মকর্মী হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। প্রশিক্ষণ নিয়ে কোন যুবক পথহারা হয়নি। যুবকদের অবস্থান হবে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদসহ সকল অন্যায়ের বিরুদ্ধে। চাকরির পেছনে না ছুটে নিজে প্রশিক্ষণ নিয়ে স্বাবলম্বী হওয়ার জন্য তরুণ ও যুবকদের প্রতি আহবান জানান তিনি।

Share.
Leave A Reply

Exit mobile version