স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ
যশোরের শীর্ষ সন্ত্রাসী কুদরত খান ও তার সহযোগী সম্রাট হোসেন যশোর র‍্যাব-৬ এর হাতে গ্রেফতার হয়েছে। এসময় তাদের কাছ থেকে ১ টি বিদেশী পিস্তল ও ২ টি ককটেল বোমা উদ্ধার  করে।
গ্রেফতারকৃত কুদরত যশোর সদর উপজেলার  চাঁচড়া রেলগেট এলাকার ফারুক পকেটমারের ছেলে ও তার সহযোগী আটক সম্রাট হোসেন শহরের  রেলগেট রায়পাড়ার আলিমের ছেলে।
র‌্যাব-৬ এর কোম্পানী অধিনায়ক মোহাম্মদ সাকিব হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে যশোর র‍্যাব-৬ এর একটি চৌকস টীম গতকাল সোমবার (৩০ অক্টোবর) গভীর রাতে শহরের চাঁচড়া রায়পাড়া এলাকায় অভিযান পরিচালনা করে অস্ত্র, বিস্ফোরক, হত্যা, ডাকাতি ও চাঁদাবাজি সহ ১৬ টি মামলার আসামী শীর্ষ সন্ত্রাসী কুদরত খান ও তার সহযোগী সম্রাটকে ১ টি বিদেশী পিস্তল ও ২ টি ককটেল বোমা সহ গ্রেফতার করে।
র‍্যাবের অধিনায়ক  আরও  জানান কুদরতের অন্যসহযোগীদের আটকে অভিযান অব্যাহত রয়েছে।
উল্লেখ্য, আসামী কুদরত খান যশোরের শীর্ষ অস্ত্রধারী সন্ত্রাসী ও বিস্ফোরককারী হিসাবে চিহ্নিত। কুদরত খানের বিরুদ্ধে  ২০১২ সালের ৪ এপ্রিল প্রথম যশোর কোতয়ালী মডেল থানায় হত্যা মামলা দায়ের  হয়। তারপর থেকেই যশোরের চিহ্নিত সন্ত্রাসীদের তালিকায় নাম লেখায় কুদরত খান। এরপর থেকে যশোর শহরের বিভিন্ন স্থানে বিভিন্ন সময় ককটেল বোমা ও পেট্রোল বোমাসহ নানা অপরাধ ঘটায়। পরে অস্ত্রকারবারী হিসেবে পরিচিতি পায় সে। যশোরসহ মাগুরা ও নড়াইল এলাকায় হত্যা, চাঁদাবাজি, ডাকাতি সহ বিভিন্ন সময় বিভিন্ন অপকর্মের সাথে জড়িয়ে পরে। কুদরতের বিরুদ্ধে দুইটি হত্যা মামলা, তিনটি  অস্ত্র মামলা , হত্যা চেষ্টা ও চাঁদাবাজির পাঁচটি মামলাসহ মোট ১৬ টি মামলা আদালতে বিচারাধীন রয়েছে। এছাড়া তার সহযোগি সম্রাট হোসেনের বিরুদ্ধেও দুইটি হত্যা মামলাসহ তিনটি মামলা রয়েছে।
Share.
Leave A Reply

Exit mobile version