গাইবান্ধা প্রতিনিধি: ঢাকায় বিএনপির মহাসমাবেশ চলাকালে পুলিশ সদস্য মোহাম্মদ আমিরুল ইসলাম পারভেজকে হত্যার সাথে ছবি ও ভিডিও দেখে শনাক্ত করে গাইবান্ধা থেকে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। তার নাম শামীম রেজা। তিনি পলাশবাড়ীর পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক।

আজ রবিবার (২৯ অক্টোবর) সকালে পলাশবাড়ী খাদ্য গুদামের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত শামীম রেজা পলাশবাড়ী পৌর এলাকার জামালপুর গ্রামের দুদু মিয়ার ছেলে।

বিষয়টি নিশ্চিত করে পলাশবাড়ী থানা অফিসার ইনর্চাজ (ওসি) আরজু মো. সাজ্জাদ হোসেন জানান, ভিডিও ফুটেজ দেখে শামীম রেজাকে গ্রেফতার করা হয়েছে। সে ঢাকার পুলিশ হত্যাকান্ডের সাথে সরাসরি জড়িত, তাকে ঢাকায় হস্তান্তর করা হবে।

ইতিমধ্যে তাঁকে হেফাজতে নেওয়ার জন্য ডিএমপির একটি দল গাইবান্ধার আসার উদ্দেশে রওয়ানা দিয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

এদিকে পুলিশ সদস্য পারভেজকে নির্মমভাবে পিটিয়ে হত্যার ঘটনায় সরাসরি জড়িত মো. সুলতান নামে আরও একজনকে ঢাকার ডেমরা থেকে গ্রেফতার করেছে পুলিশ।

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন জানান, পুলিশ সদস্য হত্যাকাণ্ডের সময় ঘটনাস্থলেন সিসিটিভি ক্যামেরা ফুটেজ থেকে শনাক্ত করা হয় এবং পরে অভিযান চালিয়ে দুই আসামিদের গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, সরকার পতন ও নির্দলীয় তত্ত্বাধায়ক সরকারের দাবিতে রাজধানীতে শনিবার (২৮ অক্টোবর) বিএনপির মহাসমাবেশ কেন্দ্র করে বিএনপি ও জামায়াতের নেতাকর্মীদের হামলার শিকার হয়ে নিহত হন পুলিশ সদস্য আমিরুল ইসলাম পারভেজ।

শনিবার বিকেল ৪টার দিকে মুমূর্ষু অবস্থায় পারভেজকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে সোয়া ৪টায় মৃত ঘোষণা করেন। রবিবার (২৯ অক্টোবর) দুপুরে রাজারবাগ পুলিশ লাইনসে তার জানাজা সম্পন্ন হয়। এ ঘটনায় আজ পল্টন থানায় একটি মামলা হয়েছে। পুলিশ বাদী হয়ে মামলাটি করেছে।

Share.
Leave A Reply

Exit mobile version