বুধবার ব্রাহ্মণবাড়িয়া শিল্পকলা একাডেমি মিলানায়তনে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভার প্রাক্কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান বলেছেন, দেশে নির্বাচনের পরিবেশ নেই– এমন কিছুই নির্বাচন কমিশনের কাছে দৃশ্যমান নয়। সংবিধান অনুযায়ী যথাসময়েই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে। নির্বাচন নিয়ে কোনো শঙ্কা নেই; প্রস্তুতি প্রায় সম্পন্ন।

আনিছুর রহমান বলেন, রাজনৈতিক বিষয় সমাধান করা নির্বাচন কমিশনের দায়িত্ব নয়। নির্বাচনী পরিবেশ সৃষ্টি করে লেভেল প্লেয়িং ফিল্ড করতে নির্বাচন কমিশন কাজ করছে। বিধান অনুযায়ী নির্বাচনে অংশগ্রহণ না করলে কী হবে, তা রাজনৈতিক দলগুলো ভালো করেই জানে। এ সিদ্ধান্ত তাদের; নির্বাচন কমিশনের কিছুই করার নেই।

তিনি আরও বলেন, নির্বাচনে অংশগ্রহণের জন্য দেশের ৪৪টি দলকেই আমন্ত্রণ জানানো হয়েছে। তবে কেউ কেউ সে আহ্বানে সাড়া দেয়নি। নির্বাচনে অংশগ্রহণ করার দায়িত্ব রাজনৈতিক দলগুলোর।

জেলা প্রশাসন আয়োজিত সভায় জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা শাহগীর আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ নির্বাচন কমিশনের সচিব জাহাংগীর আলম, জেলা পুলিশ সুপার শাখাওয়াত হোসেন, জেলা নির্বাচন কর্মকর্তা সাদেকুল ইসলাম

Share.
Leave A Reply

Exit mobile version