আরিফ শেখ

রংপুরের তারাগঞ্জ উপজেলার সয়ার ইউনিয়নের কাংলাচরা গ্রামে যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার সেই আলোচিত মামলার স্বামীসহ ৩ জন আসামীকে গ্রেফতার করেছে তারাগঞ্জ থানা পুলিশ ।

ছবিতা রানী হত্যা মামলার পলাতক প্রধান আসামী ঘাতক স্বামী মানিক চন্দ্র রায় (৩৮) কে গঙ্গাচড়া থানার বাগপুর এলাকার হরিপদ রায়ের বাড়ি থেকে আটক করা হয়। অপর ২ আসামী সিদ্ধার্থ রায় (৩৫) ও দ্রপদী রানী (৫২) কে কাংলাচরার নিজ বাড়ি থেকে আটক করা হয় ।

পুলিশ সূত্রে জানা যায়, গত ১৪ মে ২৩ তারিখে তারাগঞ্জ থানায় একটি অপমৃত্যুর মামলা হয় যার মামলা নং ১০ । অতঃপর পয়লা আগষ্ট যৌতুকের জন্য হত্যার মামলায় (মামলা নংঃ ২) বাদী নারী ও শিশু নির্যাতনের দমন আইনের ১১ ক/৩০, তৎসহ ২০১ ধারায় বোন জামাই মানিক রায় , শাশুড়ি দ্রপদী ও সিদ্ধার্থ রায়সহ বেশকয়েক জনকে আসামী করেন । আসামীরা ২ লক্ষ টাকা যৌতুকের জন্য ছবিতা রানীকে হত্যা করে ঝুলিয়ে রাখে শয়নকক্ষে। ঘটনার দিন রাতে মুঠোফোনে মৃতার ভাইকে অজ্ঞান হওয়ার কথা জানায় স্বামী মানিক । স্বজনরা ও পুলিশ গিয়ে ঘরের তীরে ঝোলানো অবস্হায় উদ্ধার করে ছবিতার লাশ । পরে ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজে প্রেরণ করা হয় লাশটি । ঘটনার পর থেকেই আসামিরা আত্মগোপন করে।

জানা যায় , প্রধান আসামী মানিক ছদ্মবেশে ফল বিক্রি করত গঙ্গাচড়ায় । অন্য দুই আসামীও নিয়মিত তাদের স্থান পরিবর্তন করতো । গোপন সংবাদের ভিত্তিতে অবশেষে নানা লুকোচুরির পর ওসি আব্দুল লতিফের নির্দেশে মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই আজমল হোসনে , এস আই আসাদুজ্জামান আসাদ, এ এস আই রায়হান সরকার ও সঙ্গীও দলের জালে ধরা পরে প্রধান আসামীরা ।

তারাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ জানান, ধৃত আসামীদের বুধবার ( ২৫ অক্টোবর) আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এছাড়াও অন্যান্য আসামী গ্রেফতারের চেষ্টা চলছে।

Share.
Leave A Reply

Exit mobile version