লোকমান হাফিজ:

সিলেটে একই সকালে দুই জায়গায় সড়ক দুর্ঘটনা ঘটে। সিলেট-ঢাকা মহাসড়কের দক্ষিণ সুরমার লালবাজার এলাকায় বাস ও কাভার্ড ভ‍্যানের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এবং সিলেট তামাবিল সড়কের জৈন্তাপুর উপজেলার কাটাগাঙ নামক স্থানে পর্যটনবাহী পিকআপ নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়।

মঙ্গলবার (২৪ অক্টোবর) সকাল ১০টার দিকে সিলেট-ঢাকা মহাসড়কের দক্ষিণ সুরমার লালাবাজার ও রশিদপুরের মধ্যবর্তী ৭ মাইল নামক স্থানে এলাকায় বাস ও কাভার্ড ভ‍্যানের মধ্যে মুখোমুখি ১৫ জন আহত হন। আহতদের মধ্যে বাসচালকের অবস্থা আশঙ্কাজনক। খবর পেয়ে দক্ষিণ সুরমা থানাপুলিশ ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানায়, সিলেট থেকে ছেড়ে যাওয়া জগন্নাথপুরগামী বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা দ্রুতগতির একটি কাভার্ড ভ‍্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। দুর্ঘটনার পর সিলেট-ঢাকা মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। প্রায় দেড় ঘন্টা পর যান চলাচল স্বাভাবিক হয়।

সকাল ৯ টার দিকে আরেকটি দুর্ঘটনা ঘটে সিলেট তামাবিল সড়কের জৈন্তাপুর উপজেলার কাটাগাঙ নামক স্থানে একটি পিকআপে করে কিছু পর্যটক শাহজালাল মাজার জিয়ারত শেষে জাফলং-এর উদ্দেশ্যে যাওয়ার সময়পিকআপটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে দুজন নিহত ও ১০ জন আহত হন।

দুজন নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর।

তিনি জানান- একটি পিকআপে করে কিছু পর্যটক শাহজালাল মাজার জিয়ারত শেষে জাফলং-এর উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন। সকাল ৯ টার দিকে কাটাগাঙ নামক স্থানে গিয়ে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়।

নিহতদের নাম-ঠিকানা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। হতাহতদের উদ্ধার করতে হাইওয়ে ও থানাপুলিশ এবং ফায়ার সার্ভিস টিম কাজ করছে।

Share.
Leave A Reply

Exit mobile version