জহরুল ইসলাম, বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(বশেমুরবিপ্রবি)  অর্থনীতি বিভাগের নতুন সভাপতি হিসাবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক মুহাম্মদ রবি উল্লাহ।

সোমবার (০৯ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ দলিলুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, অত্র বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক মুহাম্মদ রবি উল্লাহ-কে বিশ্ববিদ্যালয় আইন ২০০১ এর ২৫(৩) ধারা মোতাবেক অর্থনীতি বিভাগের চেয়ারম্যান হিসেবে নিয়োগ করা হলো । তিনি বিভাগের বর্তমান চেয়ারম্যান জনাব জুবাইদুর রহমান এর স্থলাভিষিক্ত হবেন। এ দায়িত্ব পালনের জন্য তিনি বিধি মোতাবেক ভাতাদি প্রাপ্য হবেন। তার এ নিয়োগাদেশ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বলবৎ থাকবে।

অর্থনীতি বিভাগের সার্বিক সমস্যা এবং ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জানতে চাওয়া হলে অর্থনীতি বিভাগের নবনিযুক্ত সভাপতি মুহাম্মদ রবি উল্লাহ বলেন,-‘‘আমাকে অর্থনীতি বিভাগের সভাপতি’র দায়িত্ব দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। করোনার কারণে দীর্ঘদিন ধরে ক্লাস পরীক্ষা বন্ধ ছিলো এবং বর্তমানে বিভাগে নানাবিধি সমস্যার জন্য শিক্ষার্থীদের মধ্যে যে হতাশা সৃষ্টি হয়েছে সেটা উত্তরণের জন্য চেষ্টা করবো। এর পাশাপাশি আমার প্রথম কাজগুলো হবে বিভাগের রেজাল্টের জটিলতা দূরীকরণ করে রেজাল্ট প্রকাশ এবং অতিদ্রুত সেমিস্টার ফাইনাল পরীক্ষার ব্যবস্থা করা,’’।

বিভাগের বর্তমান সমস্যা নিয়ে তিনি আরও বলেন,‘‘আমি গতকাল দায়িত্ব নেওয়ার সাথে সাথে একাডেমিক কমিটির মিটিং ডেকে বিভাগের সার্বিক বিষয়ে সমস্যা সমাধানের জন্য বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করি।অর্থনীতি বিভাগের শিক্ষার্থীরা যে ক্ষতির সম্মুখীন হয়েছে সেগুলো দ্রুত সমাধান করে কিভাবে এই বিভাগকে এগিয়ে নেওয়া যায় সেই চেষ্টা করবো। এই জন্য বিভাগের সকল শিক্ষক- শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের সহযোগিতা কামনা করছি,’’।

Share.
Leave A Reply

Exit mobile version