সশস্ত্র গোষ্ঠী হামাসের হামলায় নিহত ইসরাইলিদের সংখ্যা ৭০০ ছাড়িয়েছে। নিহতদের মধ্যে বহু সেনাসদস্যও রয়েছে। এছাড়া আহত হয়েছেন আরও প্রায় ২২০০ ইসরাইলি। অন্যদিকে গাজা ভূখণ্ডে ইসরাইলি হামলায় প্রাণহানি ছাড়িয়েছে ৪০০। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।।

উদ্ধার সংস্থা জাকার বরাতে ব্রিটিশভিত্তিক গণমাধ্যম বিবিসি জানিয়েছে, কিবুতজ রেইমের কাছে নেগেভ মরুভূমিতে সুপারনোভা সংগীত উৎসব হচ্ছিল। সেখান থেকে ২৫০টির বেশি মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

ভোরবেলার কিছু পর হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছেন উৎসবে অংশ নেওয়া প্রত্যক্ষদর্শী অরটেল নামের এক ইসরায়েলি নারী।

চ্যানেল ১২ -কে তিনি বলেন, ভোরের দিকে রকেট হামলার সতর্কতা সাইরেন বেজে ওঠে। এ সময় প্রচণ্ড গুলির শব্দ হয়। বিদ্যুৎ সংযোগ বন্ধ হয়ে যায় এবং হঠাৎ করেই তারা (হামাসযোদ্ধা) বন্দুকসহ ভেতরে প্রবেশ করে আর চারিদিকে গুলি চালায়।
প্রতিবেদনে বলা হয়েছে, গত শনিবার সকাল থেকে শুরু হওয়া হামাসের হামলায় ৭০০ জনের বেশি ইসরায়েলি নিহত হয়েছেন বলে জানিয়েছে ইসরাইলি সশস্ত্র বাহিনী (আইডিএফ)। সংঘর্ষে ইসরাইলের ২ হাজার ২০০ আর ফিলিস্তিনে দুই হাজারের বেশি মানুষ আহত হয়েছে বলে জানা গেছে। এদিকে হামাসের হামলায় ইসরাইলে নিহতদের মধ্যে ভূখণ্ডটির ৪৪ জন সেনাসদস্য রয়েছে।

রোববার ইসরাইলের পক্ষ থেকে জানানো হয়, হামাসের হামলায় অন্তত ৬০০ ইসরাইলি নিহত হয়েছে। এ ছাড়া অপহরণ করা হয়েছে আরও অন্তত ১০০ ইসরাইলিকে।

আইডিএফের মতে, গাজা উপত্যকা থেকে হামলার সময় ৩ হাজার ২৮৪টি রকেট ছোড়া হয়েছে। যদিও হামাস বলছে, তাদের ছোড়া রকেটের সংখ্যা ৫ হাজারের বেশি। এছাড়া ইসরাইল হামাসের ৬৫৩টি লক্ষ্যবস্তুতে আঘাত করেছে।

Share.
Leave A Reply

Exit mobile version