কবির হাট উপজেলা মুজিববর্ষের ঘর নিয়ে অনিয়মের অভিযোগ

(নোয়াখালী প্রতিনিধি -মোহাম্মদ শহিদ) মুজিববর্ষে কেউ গৃহহীন থাকবে না’ বর্তমান সরকারের এই মহৎ উদ্যোগ ও অঙ্গীকার বাস্তবায়নে নোয়াখালী কবির হাট উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নে ভূমিহীন ও গৃহহীনদের জন্য কবির হাট উপজেলা প্রশাসন ১০০টি ঘর নির্মাণের উদ্যোগ নিলেও তাতে ব্যাপক অনিয়মের অভিযোগ করেছেন স্থানীয়রা। 

স্থানীয়রা বলেন মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রতি অনুযায়ী বিনামূল্যে ঘর দেওয়ার কথা থাকলেও মুজিববর্ষের ঘরের জন্য দিতে হয়েছে মোটা অংকের টাকা। অনিয়মের অভিযোগ উঠে আসে কালা মুন্সী ভূমি অফিসের উপসহকারি মশিউর রহমান সহ তিন জনের নামে।

মশিউর রহমানের নাম প্রকাশ করলে ও বাকি দুই জনের নাম প্রকাশে অনিচ্ছুক। স্থানীয়রা আরো বলেন মশিউর রহমান মোটা অংকের টাকা নিয়ে ভূমিহীন ও গৃহহীনদের ঘর না দিয়ে অন্য মানুষদের ঘর দিতে সহযোগিতা করেন , যাদের ১২/১৫ বিঘা জমি রয়েছে ঘর বাড়ি সব কিছু আছে তারা কীভাবে মুজিববর্ষের ঘর পাই । দালালদের কারণে ধানসিঁড়ি ইউনিয়নের অনেক ভূমিহীন গৃহহীন মুজিবর্বষের ঘর পাওয়া বাদ পড়েছে। আমরা চাই আসল ভূমিহীন ও গৃহহীনরা মুজিবর্বষের ঘর পাক।

অভিযোগের বিষয়ে কালামুন্সী ভূমি অফিসের উপসহকারী মশিউর রহমানের কাছে জানতে চাইলে তিনি গণমাধ্যম কর্মীদের উপর ক্ষিপ্ত হন । তিনি বলেন আমি মশিউর মুজিববর্ষের প্রতিটি ঘর থেকে ২০ হাজার টাকা করে নিয়েছি পারলে লেখুন পত্রিকায়।

এই বিষয় কবির হাট উপজেলা ভূমি কমিশনার অমৃত দেবনাথ এর কাছে জানতে চাইলে তিনি বলেন আমার কাছে এখন পয়ন্ত কেউ লিখিত কোন অভিযোগ আসে নি অভিযোগ আসলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Share.
Leave A Reply

Exit mobile version