শাকিল বাবু
নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেছেন, “হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির ধ্রুব তারকা। তাঁর রক্ত ও আদর্শের উত্তরাধিকারী জননেত্রী শেখ হাসিনার নিরঙ্কুশ অধিষ্ঠানই বাঙালি জাতিকে উন্নত বিশ্বের শীর্ষে নিয়ে যাবে।”

উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখরের নেতৃত্বে নবনিযুক্ত ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকালে ধানমন্ডির ৩২ নম্বরে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদনকালে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, “হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিকে যে পথ দেখিয়েছেন, সেই আদর্শ অনুসরণ করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তাঁর রক্ত ও আদর্শের উত্তরাধিকারী জননেত্রী শেখ হাসিনা। তাই বঙ্গবন্ধুর অসমাপ্ত কর্ম সমাপ্ত করতে এবং দেশকে সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে তাঁর শীর্ষ অধিষ্ঠানের কোনো বিকল্প নেই।”

এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান বলেন, “হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের রূপকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির এক উজ্জ্বল নক্ষত্র। বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়ন করে যেতে পারেননি। তার সেই স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। স্মার্ট বাংলাদেশ বিনির্মানের লক্ষ্যে বারবার শেখ হাসিনাকে নির্বাচিত করার আহ্বান জানান তিনি।”

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন শেষে উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর ও ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান জাতির পিতার স্মৃতির প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন। এরপর তাঁরা মন্তব্য বইয়ে মন্তব্য লেখেন ও স্বাক্ষর করেন।

এসময় তাঁদের সাথে ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, শিক্ষক সমিতির সভাপতি ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. মো. রিয়াদ হাসান, সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস, প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জী, কর্মকর্তা পরিষদের সভাপতি মো. আব্দুল্লাহ আল মামুন ও সাধারণ সম্পাদক মো. রামিম আল করিম, অতিরক্তি পরিচালক ও পি এস টু ভিসি এস এম হাফিজুর রহমান, সহকারী রেজিস্ট্রার ও পিএস টু ট্রেজারার মোশতাক আহম্মদ, কর্মচারী সমিতি (গ্রেড-১১-১৬)’র সভাপতি মো. কামরুজ্জামান ও সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম।

ধানমন্ডির ৩২ নম্বরে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করে মাননীয় উপাচার্যের নেতৃত্বে ট্রেজারার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে রওনা দেন।

Share.
Leave A Reply

Exit mobile version