মশিউর রহমান, নিজস্ব প্রতিনিধিঃ
জামালপুরের সরিষাবাড়ীতে বিএনপির সাবেক মহাসচিব, সাবেক মন্ত্রী ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদারের ২৪ তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে।
রবিবার (২০ আগস্ট) দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করেন উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

এসব কর্মসূচির মধ্যে ছিল উপজেলা বিএনপির
কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন,কালোব্যাজ ধারণ, শোক রেলী, মুলবাড়ী গ্রামস্থ মরহুমের কবরে ফাতেহা পাঠ, সর্বস্তরের শ্রদ্ধাঞ্জলি অর্পণ, স্বরণ সভা, কাঙ্গালী ভোজ ও মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

উপজেলা বিএনপির আহবায়ক আজিম উদ্দিন আহমদের সভাপতিত্বে স্বরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রয়াত আব্দুস সালাম তালুকদারের ভাতিজা জামালপুর জেলা বিএনপির সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ফরিদুল কবীর তালুকদার শামীম।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মামুনুর রশীদ ফকির,জেলা বিএনপির সহ দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম পিন্টু, সদস্য গোলাম রব্বানী লেকু,উপজেলা যুবদলের সভাপতি ও পৌরসভা সাবেক মেয়র এ কে এম ফয়জুল কবীর তালুকদার শাহীন, সরিষাবাড়ী কলেজের সাবেক ভিপি শহিদুল্লাহ শহীদ, পৌর সেচ্ছা সেবক দলের আহবায়ক সোহেল রানাসহ ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

জানা যায়, ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদার ১৯৩৬ সালের ৪ নভেম্বর জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলায় মুলবাড়ী গ্রামে সম্ভ্রান্ত মুসলিম ( তালুকদার) পরিবারে জন্মগ্রহণ করেন। সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের হাত ধরে সালাম তালুকদার জাতীয়তাবাদী রাজনীতিতে সক্রিয় হন। ১৯৯৯ সালে আজকের এই দিনে তিনি মারা যান।

Share.
Leave A Reply

Exit mobile version