দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

(দ্যা মেইল বিডি.কম) ডেস্কঃ বসে, হেলে কিংবা অনেক সময় মেঝেতে শুয়ে টিকিট সংগ্রহ করতে হচ্ছে গাইবান্ধার বামনডাঙ্গা রেলওয়ে স্টেশনের যাত্রীদের। এতে দুর্ভোগে পড়ছেন সাধারণ যাত্রীরা। অপরিকল্পিতভাবে এ রেলওয়ে স্টেশনের আধুনিকায়নের কাজ করায় টিকিট সংগ্রহসহ নানাভাবে ভোগান্তিতে পড়ছেন যাত্রীরা।

জানা যায়, গাইবান্ধার তিনটি ও রংপুরের একটি উপজেলার মানুষের দেশের বিভিন্ন স্থানের সঙ্গে রেল যোগাযোগের অন্যতম স্টেশন এটি। সকাল থেকেই বিভিন্ন স্থানের যাত্রীদের ভিড় থাকে এখানে। তবে, ইচ্ছে করলেই দাঁড়িয়ে টিকিট ক্রয় করতে পারেন না যাত্রীরা। এ স্টেশনে যাত্রীদের টিকিট কাটতে হয় বসে, হেলে কিংবা অনেক সময় শুয়ে। বেশি ভিড় হলে মেঝেতে বসে লাইন ধরে সংগ্রহ করতে হয় টিকিট। এতে বিপাকে পড়ছেন বয়স্ক ব্যক্তি, নারী, অসুস্থ ও শারীরিক প্রতিবন্ধী যাত্রীরা। সেই সঙ্গে বসে টিকিট সংগ্রহ করতে গিয়ে নিয়মিত পকেটমারের খপ্পরে পড়ছেন অনেকে।

যাত্রী ও স্থানীয়দের অভিযোগ, প্রায় এক বছর আগে বামনডাঙ্গা স্টেশনের প্ল্যাটফরম, ওয়েটিং রুমের উচ্চতা বৃৃদ্ধি এবং বর্ধিত প্ল্যাটফরমের নির্মাণ কাজ হয়। কিন্তু স্টেশন মাস্টারের কক্ষসহ টিকিট কাউন্টারটি আগের উচ্চতায় থাকায় টিকিট কাউন্টারটি নিচে পড়ে যায়। এতে কাউন্টার থেকে টিকিট সংগ্রহে এমন সমস্যায় পড়ছেন যাত্রীরা।

প্রায় দেড় কোটি ব্যয়ে স্টেশনটি আধুনিকায়ন করা হলেও টিকিট কাউন্টারটির এমন ব্যতিক্রম চিত্রসহ কাজের মান নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয় বাসিন্দা ও যাত্রীরা। সামান্য বৃষ্টিতে যাত্রী ছাউনি দিয়ে বৃষ্টির পানি পড়া, অপরিকল্পিত সিট বেঞ্চ, প্ল্যাটফরম নির্মানসহ নানা অভিযোগ তোলেন তারা।

বামনডাঙ্গা রেলওয়ে স্টেশন মাস্টার মো. আমজাদ হোসেন যাত্রীদের ভোগান্তির স্বীকার করে জানান, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। দ্রুত সমস্যার সমাধান হবে।

বামনডাঙ্গা রেলওয়ে স্টেশনের তথ্যমতে, ২০২১ সালে প্রায় ১ কোটি ৪৩ লাখ টাকা ব্যয়ে স্টেশন উঁচু ও বর্ধিত প্ল্যাটফর্মের নির্মাণ কাজ হয়।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version