দেশটির জাতীয় পরিষদের সদস্য ফার্নান্দো ভিলাভিসেনসিও বুধবার উত্তরাঞ্চলীয় শহর কুইটোতে অনুষ্ঠান থেকে বেরিয়ে যাওয়ার সময় হামলার শিকার হন।

তার প্রচারাভিযান দলের একজন সদস্য স্থানীয় মিডিয়াকে বলেছেন মিঃ ভিলাভিসেনসিও যখন একটি গাড়িতে উঠছিলেন তখন এক ব্যক্তি এগিয়ে এসে তার মাথায় গুলি করে।

বর্তমান প্রেসিডেন্ট গুইলারমো ল্যাসো “অপরাধের শাস্তি ছাড়া হবে না” বলে প্রতিশ্রুতি দিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মিঃ ভিলাভিসেনসিও (৫৯) তিনবার গুলিবিদ্ধ হন। নিরাপত্তার সাথে গুলি বিনিময়ে সন্দেহভাজন ব্যক্তিকেও গুলি করা হয় এবং পরে তার আঘাতের কারণে মারা যায়, দেশটির অ্যাটর্নি জেনারেল সোশ্যাল মিডিয়ায় বলেছেন।

রাষ্ট্রপতি নির্বাচনের প্রথম দফা 20 আগস্ট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। মিঃ লাসো, যিনি ব্যালটে থাকবেন না, তিনি বলেছিলেন যে তিনি হত্যার দ্বারা “ক্ষুব্ধ এবং হতবাক” হয়েছিলেন, যোগ করেছেন: “সংগঠিত অপরাধ অনেক দূর এগিয়েছে, তবে আইনের পুরো ভার তাদের উপর পড়বে।”

জুলাই মাসে মান্তা শহরের মেয়র অগাস্টিন ইন্ট্রিয়াগো এবং ফেব্রুয়ারী মাসে পুয়ের্তো লোপেজ শহরের মেয়র পদপ্রার্থী ওমর মেনেন্দেজকে তার হত্যার ঘটনা অনুসরণ করে।

শ্রদ্ধা জানাতে, প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট এবং সহযোগী প্রার্থী অটো সোনেনহোলজনার মিঃ ভিলাভিসেনসিওর পরিবারকে তার “গভীর সমবেদনা এবং গভীর সংহতি” পাঠিয়েছেন। “ঈশ্বর তাকে তার মহিমায় রাখুন,” তিনি লিখেছেন। “আমাদের দেশ হাতের বাইরে চলে গেছে।”
ফ্রন্টরানার লুইসা গঞ্জালেসও মিঃ ভিলাভিসেনসিওর পরিবারের সাথে তার “সংহতি” ভাগ করেছেন, যোগ করেছেন: “এই জঘন্য কাজটি শাস্তির বাইরে যাবে না।”
সূত্র: বিবিসি

Share.
Leave A Reply

Exit mobile version