মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪

শ্রীমদ্ভগবদগীতা প্রচার কমিটির নবগঠিত সংগঠনের পরিচিতি সভা ও গীতা প্রশিক্ষক সংবর্ধনা সমাবেশ অনুষ্ঠিত

অনুপম পাল
চট্টগ্রাম প্রতিনিধি

৪ই আগস্ট ২০২৩ ইংরেজি রোজ শুক্রবার বাঁশখালী পৌরসভার উওর ও দক্ষিণ জলদি শীতলা কালী বাড়ি প্রাঙ্গণে উক্ত কমিটির সভাপতি শ্রীযুক্ত বাবু তুষার কান্তি ভারতী এর সভাপতিত্বে ও সহ-অর্থ সম্পাদক মিটন সুশীলের সঞ্চলনায় এক সভা অনুষ্ঠিত হয়।
এতে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ-বাঁশখালী উপজেলা ও বাঁশখালী পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর প্রনব কান্তি দাশ , বাঁশখালী বঙ্গবন্ধু সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক শ্রীযুক্ত বাবু বিমল কান্তি দেব, বাংলাদেশ কৃষি ব্যাংক বাঁশখালী উপজেলা শাখার অবসরপ্রাপ্ত কর্মকর্তা ও ভাগবতীয় বক্তা চিত্ত সুশীল, শ্রীমদ্ভগবদগীতা প্রচার কমিটির উপদেষ্টা উওম দে, উক্ত কমিটির প্রতিষ্ঠাতা ও গীতা শিক্ষক শ্রী রিকু সুশীল।
এছাড়াও সংবর্ধিত অতিথি হিসেবে ছিলেন বাঁশখালী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও গীতা প্রশিক্ষক হারাধন কান্তি দাশ, গীতা পাঠক ও প্রশিক্ষক মিশন বিশ্বাস, গীতা পাঠক ও পন্ডিত কাজল চক্রবর্তী, গীতা পাঠক ও প্রশিক্ষক প্রদীপ দাশ, বাগীশিক বাঁশখালী উপজেলা সংসদের সভাপতি সাগর সুশীল, সাংগঠনিক সম্পাদক ছোটন জলদাশ, বাংলাদেশ জাতীয় গীতা পরিষদ- সাধনপুর ইউনিয়নের সভাপিত সুজন দে, বাংলাদেশ জাতীয় গীতা পরিষদ-বাঁশখালী উপজেলা শাখার সহ-অর্থ সম্পাদক সমীর কান্তি দাশ, বাংলাদেশ জাতীয় গীতা পরিষদ-পুঁইছড়ি ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক মাইকেল সিকদার, শ্রীমদ্ভগবদগীতা প্রচার কমিটির প্রবাসী দাতা সদস্য বাবু সুশীল ও প্রবাসী দাতা সদস্য শিবু সুশীল।
এবং আরো উপস্থিত ছিলেন শ্রীমদ্ভগবদগীতা প্রচার কমিটির নবগঠিত সংগঠনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্বপ্রাপ্ত কার্যকর্তাবৃন্দ।
এতে অতিথিবৃন্দ সকলে গীতার আলোকে বক্তব্য রাখেন, বলেন গীতা হলো মানব মুক্তির আধার, গীতার ধ্যান পঠনে পাঠনে আধ্যাত্মিক জ্ঞানের উন্মেষ ঘটে যা জগতের সকল জীবের প্রতি দয়াভাব ও প্রেম জাগে।
পরে সংবর্ধেয় অতিথিদের বাঁশখালীতে গীতা প্রচার প্রসারে অপরিসীম ভুমিকা রাখার অবদানে উত্তরীয় ও ক্রেস্ট দিয়ে সম্মাননা প্রদান করেন শ্রীমদ্ভগবদগীতা প্রচার কমিটির পক্ষ হতে।

সভার সমাপনী বক্তব্যে শ্রীমদ্ভগবদগীতা প্রচার কমিটির সভাপতি প্রভাষক তুষার কান্তি ভারতী বলেন শ্রীমদ্ভগবদগীতা প্রচার কমিটি শ্রীগীতার আদর্শে পরিচালিত সংগঠন, আমরা চাই সংগঠন নামক প্রতিযোগিতা থেকে বেরিয়ে এসে সম্মিলিত সকল সংগঠনের সাথে সমন্বয় করার প্রয়াস, যাতে কারো সাথে বৈরিতা ও ভেদাভেদ না হয়, এই বলে সমাবেশ সমাপ্তি হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdnews@gmail.com ঠিকানায়।

Exit mobile version