প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে রংপুরের মঙ্গা দূর করেছে। আওয়ামী লীগ সরকার আসলে মঙ্গা থাকে না। রংপুরে সবরকম ব্যবস্থা করা হয়েছে।

বুধবার (২ আগস্ট) বিকাল ৪টার দিকে রংপুরের জিলা স্কুল মাঠে জনসভায় তিনি এসব কথা বলেন। এর আগে বিকাল সাড়ে ৩টার দিকে তিনি মঞ্চে উপস্থিত হন। এ সময় স্লোগানে স্লোগানে নেতা-কর্মীরা তাকে বরণ করে করে নেন। জনসভাস্থলে গিয়ে শুরুতেই শেখ হাসিনা প্রায় ১ হাজার ২৪০ কোটি টাকার ২৭টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং ৫টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুকে হত্যার পর অবৈধভাবে ক্ষমতা দখল ও ষড়যন্ত্রের রাজনীতির শুরু হয়েছিল। মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলা শুরু হয়েছিল। ১৯৮১ সালে বাংলাদেশে এসে এই রংপুর বিভাগের প্রতিটি জেলায় ও বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলে আমি ঘুরেছি। আমি সে সময় মানুষের হাহাকার দেখেছি। আমার প্রতিজ্ঞা ছিল, যখনই সরকার গঠন করতে পারব, এই মানুষগুলোর ভাগ্য আমরা পরিবর্তন করব। যে স্বপ্ন দেখেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।’

এর আগে দুপুর দুইটায় তেজগাঁও বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী হেলিকপ্টারটি রংপুর সেনানিবাস হেলিপ্যাডে পৌঁছায়।
এরপর সড়কপথে সার্কিট হাউজে যান প্রধানমন্ত্রী। সেখানে বিভাগীয় পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে সভায় অংশ নেন প্রধানমন্ত্রী।

স্থানীয় আওয়ামী লীগ নেতাদের বক্তব্যের মধ্য দুপুরে মহাসমাবেশ শুরু হয়। এর আগে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। এরপর পবিত্র কোরআন তেলওয়াত, গীতা ও ত্রিপিটক পাঠের মধ্য দিয়ে সভার আনুষ্ঠানিকতা শুরু করা হয়।

রংপুর মহানগর আওয়ামী লীগের আহবায়ক ডা. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে জনসভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এছাড়া জনসভায় উপস্থিত আছেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক প্রমুখ।

এদিকে রংপুরের ঐতিহাসিক জিলা স্কুল মাঠ নেতা-কর্মীদের উপস্থিতিতে কানায় কানায় ভরে গেছে। মাঠ ছাড়িয়ে প্রধান সড়কের দুই দিকে অবস্থান নিয়েছেন বিভাগের বিভিন্ন জেলা থেকে আসা নেতা-কর্মীরা। নানা রঙের পোশাক আর বাদ্যযন্ত্রের তালে তালে গান গেয়ে উচ্ছ্বাস প্রকাশ করছেন তারা।

প্রধানমন্ত্রীর রংপুরের জনসমাবেশকে কেন্দ্র করে নিরাপত্তা নিয়ে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী। সবাইকে তল্লাশি করে মাঠে ঢোকানো হয়। কড়া নজরদারিতে রয়েছে এসএসএফ, মঞ্চের পেছনে ছিল পুলিশ, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি সদস্য। এছাড়াও পুরো নগরীজুড়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে।

Share.
Leave A Reply

Exit mobile version