বশেমুরবিপ্রবি মেন্টাল হেলথ ক্লাবের সভাপতি শামিম,সম্পাদক অচিন্ত

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) এর মেন্টাল হেলথ ক্লাবের আগামী এক বছরের জন্য নতুন কমিটি ঘোষনা করা হয়েছে।

মঙ্গলবার (২৫ জুলাই) উপদেষ্টাগণের সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে উক্ত কার্যনির্বাহী কমিটিকে এক বছরের জন্য অনুমোদন দেওয়া হয়।

এছাড়াও কমিটিতে সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন নাঈম বিশ্বাস , রমজান মোল্লা , সম্পা খানম, মোঃ নুর আলম, যুগ্ম সাধারণ সম্পাদক নাহিদ হাসান, শ্রাবণী বাড়ৈ, নাজমুল মোল্লা, মোহাম্মদ আল ইনসান, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আবীর সহ-সাংগঠনিক সম্পাদক অর্পিতা দে, রিয়াজুল মোল্লা, বি এম আব্দুল্লাহ আল মামুন ;কোষাধক্ষ মোহাম্মদ আজিবুর শেখ, সহকারী কোষাধক্ষ্য পিংকি মন্ডল, পিংকি রায়, আকাশ খান ;তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক সোহাগ বিশ্বাস; সহ তথ্যও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রুবেল বালা, ফারিহা, ফারিয়া ইসলাম তমা ;দপ্তর সম্পাদক সৈয়দা আফসানা আফরিন প্রচার ও প্রকাশনা সম্পাদক বর্না খানম।

উপদেষ্টা পরিষদের মধ্যে ছিলেন মনোবিজ্ঞান বিভাগের সভাপতি ও সহকারী অধ্যাপক নুসরাত শর্মিল, সহকারী অধ্যাপক নাসরিন নাহার, প্রভাষক মমতাজ সুলতানা, প্রভাষক সানজিদা কবির এবং প্রভাষক মোঃ শাহাদাত হোসেন।

এই বিষয়ে সভাপতি শামিম মিয়া বলেন,”আমাদের এই ক্লাব টি মূলত আমাদের বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষার্থীদের কথা বিবেচনা করে খোলা হয়েছে।
বিভিন্ন সময়ে আমরা দেখতে পেয়েছি বিভিন্ন বিভাগের শিক্ষার্থী আত্মহত্যার মতো ভয়ানক ও ভূল সিদ্ধান্ত গ্রহণ করেছে, শুধুমাত্র মানসিক ভাবে অবসাদ, বিভিন্ন মানসিক চাপ, (পারিবারিক, সামাজিক বা ব‍্যক্তিগত) বা মানসিক সুস্বাস্থের অভাবে।
তাই আমাদের সকল শিক্ষক – শিক্ষিকা মন্ডলীর দিক নির্দশনায়, এবং সকল শিক্ষার্থীদের মানষিক সু- স্বাস্থ্য নিশ্চিত করার লক্ষ্যে আমাদের এই ক্লাবটি প্রতিষ্ঠিত হয়েছে।”

তিনি আরো বলেন,”আশাকরি সবার সুচিন্তিত মতামত, পরামর্শ ও সাপোর্টের মাধ্যমে ইনশাআল্লাহ আমরা আমাদের লক্ষে পৌছাতে পারব।”

Share.

Comments are closed.

Exit mobile version