আশরাফুল আলম ওরফে হিরো আলমের ওপর হামলার ঘটনায় উদ্বেগ জানিয়ে বিবৃতি দেয়া ১৩ বিদেশি মিশনের প্রধানকে তলব করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

এদের মধ্যে রয়েছেন যুক্তরাষ্ট্রসহ ১২টি দেশের রাষ্ট্রদূত এবং ঢাকায় ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত। বুধবার এই ১৩টি মিশনের প্রধানকে তলব করা হয়েছে।

ঢাকা -১৭ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিরো আলমের ওপর হামলার নিন্দা জানিয়ে ১৯ জুলাই বিবৃতি দেন ঢাকায় বিদেশি ১৩টি মিশন প্রধান।

এদের মধ্যে রয়েছেন- পরে ঢাকায় অবস্থিত যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, ডেনমার্ক, ফ্রান্স, জার্মানি, ইতালি, নেদারল্যান্ডস, নরওয়ে, স্পেন, সুইডেন, সুইজারল্যান্ড ও ইউরোপীয় ইউনিয়নের মিশন প্রধানরা ঘটনার নিন্দা জানিয়ে বিবৃতি দেয়।

একই ঘটনায় নিন্দা ও উদ্বেগ প্রকাশ করে টুইট করেছিলেন বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী গোয়েন লুইস। এর জেরে ২০ জুলাই জাতিসংঘের ভারপ্রাপ্ত আবাসিক সমন্বয়কারী শেলডন ইয়েটকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করা হয়।

গত ১৭ জুলাই ঢাকা-১৭ উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে লড়েন হিরো আলম। ভোট কেন্দ্র পরিদর্শনে গিয়ে বনানী বিদ্যানিকেতন কেন্দ্রে হামলার শিকার হন তিনি।

হিরো আলমকে হত্যার ‘হুমকিদাতা’ আবু আহমেদ

এদিকে, আশরাফুল আলম ওরফে হিরো আলমকে ‘হত্যার হুমকি’ দেয়ার ঘটনায় আবু আহমেদ (২৪) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (২৫ জুলাই) বিকেলে সিলেটের গোলাপগঞ্জের ভাদেশ্বর এলাকা থেকে তাকে আটক করে সিলেট জেলা পুলিশ।

পুলিশ জানায়, সোমবার (২৪ জুলাই) রাত পৌনে ১০টার দিকে হিরো আলমের ব্যক্তিগত মুঠোফোন নম্বরে ফোন করে তাকে হত্যার হুমকি দেয়া হয়। এ ঘটনায় তিনি রাতেই হাতিরঝিল থানায় জিডি করেন।

আটকের বিষয়টি নিশ্চিত করে সিলেটের গোলাপগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, জিজ্ঞাসাবাদের জন্য তাকে আটক করা হয়েছে। ঢাকার একটি দল এসে তাকে জিজ্ঞাসাবাদ করবে।

Share.
Leave A Reply

Exit mobile version