নেত্রকোণা-৪ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান। আগামী ৪ সেপ্টেম্বরের এই উপনির্বাচনে নৌকা প্রতীকে লড়বেন তিনি।

শুক্রবার (২১ জুলাই) রাতে প্রধানমন্ত্রীর বাসভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের বৈঠকে সাজ্জাদুল হাসানের মনোনয়ন চূড়ান্ত করা হয়। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে মনোনয়ন বোর্ডের সদস্যরা যোগ দেন।

বৈঠক শেষে গণভবনের গেটে এক ব্রিফিংয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এই তথ্য নিশ্চিত করেন।

এর আগে নেত্রকোণা-৪ আসনের উপনির্বাচনে সাজ্জাদুল হাসানসহ ৯ জন প্রার্থী দলের দলের মনোনয়ন চেয়েছিলেন।

উল্লেখ্য, নেত্রকোণা-৪ আসনের সংসদ সদস্য (এমপি) বেগম রেবেকা মমিনের মৃত্যু হয় গত ১১ জুলাই। পরের দিন ১২ জুলাই শনিবার আসনটি শূন্য ঘোষণা করেছে সংসদ সচিবালয়। সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব কে এম আব্দুস সালামের সই করা এ সংক্রান্ত গেজেটে বলা হয়েছে, বাংলাদেশ জাতীয় সংসদের সংসদ সদস্য বেগম রেবেকা মমিন গত ১১ জুলাই মৃত্যুবরণ করায় একাদশ জাতীয় সংসদের ১৬০ নেত্রকোণা-৪ আসনটি ওই তারিখে শূন্য হয়েছে।

ঘোষিত তফসিল অনুযায়ী, ২৪ জুলাই পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করতে পারবেন আগ্রহীরা। মনোনয়নপত্র বাছাই হবে ২৫ জুলাই আর মনোনয়ন প্রত্যাহার করা যাবে ৩১ জুলাই পর্যন্ত।

Share.
Leave A Reply

Exit mobile version