সোমবার বিকাল সাড়ে ৩টার দিকে বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজের ভোটকেন্দ্র পরিদর্শনে গিয়ে হামলার শিকার হন হিরো আলম।


হিরো আলমের উপর হামলার ভাইরাল হওয়া ভিডিও ফুটেজ দেখা গেছে, হিরো আলমকে কেন্দ্র থেকে ধাওয়া দিয়ে বের করে নেওয়ার সময় হামলাকারীরা তাকে মারতে মারতে সেখান থেকে কিছুদূর পর্যন্ত নিয়ে যান। এরপর রাস্তায় ফেলে তাকে লাথি ও কিলঘুষি মারা হয়।

একপর্যায়ে নিজেকে বাঁচাতে খোঁড়াতে খোঁড়াতে দৌড়াতে থাকেন হিরো আলম। কিছু দূর যাওয়ার পর তিনি একটি রিকশায় উঠেন। এসময় দুজন তাকে সহযোগিতা করেন। এরপর রিকশা থেকে নেমে আবার তিনি দৌড়াতে শুরু করেন। পরে হিরো আলম একটি গাড়িতে করে ঘটনাস্থল ত্যাগ করেন।

এসময় আশপাশে সবাই মারধরের দৃশ্য ভিডিও করলেও তাকে রক্ষায় কাউকে এগিয়ে আসতে দেখা যায়নি। নৌকার ব্যাজ পরা হামলাকারীদের কয়েকজনের হাতে লাঠিসোঁটাও ছিল। মারধরের পর হিরো আলমকে ধাওয়া দিয়ে এলাকাছাড়া করেন হামলাকারীরা। ঘটনাস্থলের আশপাশে পুলিশের বেশ কয়েকজন সদস্য উপস্থিত থাকলেও তাঁরা ছিলেন ‘দর্শকের’ ভূমিকায়।

উল্লেখ্য ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে রাত ৯টার দিকে ঘোষিত ফলাফলে দেখা যায়, আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ আলী আরাফাত ২৮ হাজার ৮১৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন ওরফে হিরো আলম পেয়েছেন ৫ হাজার ৬০৯ ভোট। এ ছাড়া জাতীয় পার্টির প্রার্থী সিকদার আনিসুর রহমান পেয়েছেন ১ হাজার ৩২৮ ভোট। এই উপনির্বাচনে ভোট পড়ার হার ১১ দশমিক ৫১ শতাংশ। গতকাল সোমবার অনুষ্ঠিত ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে ভোটারদের অনাগ্রহকে ছাপিয়ে শেষ পর্যন্ত আলোচনার জন্ম দেয় হিরো আলমের ওপর হামলার ঘটনাটি।

রাত পৌনে ৯টার দিকে পুলিশ চারজনকে আটকের কথা আনুষ্ঠানিকভাবে জানিয়েছে। তবে তাদের নাম-পরিচয় প্রকাশ করেনি।

ডিএমপি গণমাধ্যমকে পাঠানো এক খুদেবার্তায় জানায়, ঘটনাটি পুরোপুরি ভোটকেন্দ্রের বাইরে ঘটে। এতে কেন্দ্রের ভেতর ভোটগ্রহণে কোনো সমস্যা সৃষ্টি হয়নি। পুলিশ সর্বোচ্চ পেশাদারিত্ব, আন্তরিকতা ও দক্ষতার সঙ্গে ভিডিও ফুটেজ পর্যালোচনা করে ঘটনায় জড়িত চারজনকে গ্রেফতার করে। বাকিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

Share.
Leave A Reply

Exit mobile version