সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের লক্ষ্য ছিল ১৫৫ রান। সেই লক্ষ্য তাড়া করতে নেমে একাদশ ওভারে ৬৪ রানে চার উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল বাংলাদেশ। তবে পঞ্চম উইকেটে তাওহিদ হৃদয় ও শামিম হোসেনের ব্যাটে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। শেষ ওভারে বাংলাদেশের দরকার ছিল মাত্র ৬ রানের, হাতে ৫ উইকেট। প্রথম বলে চার মেরে শেষ ওভার শুরু করেন মেহেদী হাসান মিরাজ।

এর পর দারুণভাবে ঘুরে দাঁড়ান বোলার করিম জানাত। টানা তিন বলে তিনি আউট করেন মিরাজ, তাসকিন আহমেদ ও নাসুম আহমেদকে। পঞ্চম বলে চার মেরে বাংলাদেশের জয় নিশ্চিত করেন শরিফুল ইসলাম। ম্যাচসেরা হয়েছেন তাওহিদ হৃদয় তিনি ৩২ বলে ৩টি চার ও ২টি ছক্কায় ৪৭ রানে অপরাজিত থাকেন। এছাড়া লিটন দাস ১৮, রনি তালুকদার ৪, নাজমুল হোসেন শান্ত ১৪ ও সাকিব আল হাসান ১৯ রান করেন।

শেষ ওভারে করিম জানাত হ্যাটট্রিক সহ ১৫ রানে তিন উইকেট পান।

এর আগে টসে হেরে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেটে ১৫৪ রান সংগ্রহ করে আফগানরা। ৪০ বলে ৫৪ রানে অপরাজিত থাকেন দলটির অভিজ্ঞ খেলোয়াড় মোহাম্মদ নবী। ১৮ বলে ৩৩ রান করেন আজমতউল্লাহ ওমরজাই।
বাংলাদেশের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নিয়েছেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। এছাড়াও একটি করে উইকেট নিয়েছেন নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মেহেদি হাসান মিরাজ।

Share.
Leave A Reply

Exit mobile version