সংঘাতময় সুদানের রাজধানী সংলগ্ন শহর ওমদুরমানে দেশটির সেনাবাহিনীর বিমান হামলায় কমপক্ষে ২২ জন নিহত এবং আরও অনেকের আহত হওয়ার খবর এসেছে।

সুদানের রাজধানী খার্তুম সংলগ্ন শহর ওমদুরমানে সেনাবাহিনীর বিমান হামলায় কমপক্ষে ২২ জন প্রাণ হারিয়েছেন। শনিবার খার্তুমের স্বাস্থ্য মন্ত্রণালয় এই হতাহতের খবর দিয়েছে। এও জানিয়েছে, আহতের সংখ্যা অগণিত।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিমান হামলায় নিহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে। খার্তুম প্রদেশের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শনিবারে সেনাবাহিনীর বিমান হামলায় ২২ জন নিহত হয়েছেন।

অন্যদিকে দেশটির আধাসামরিক বাহিনী পিড সাপোর্ট ফোর্সেস (আরএসএফ) এক বিবৃতিতে বলেছে, নিহতের সংখ্যা ৩১জন। এই হামলায় অনেক বাড়িঘর ধ্বংস হয়ে গেছে।

চলতি বছরের ১৫ এপ্রিল থেকে আবদেল ফাত্তাহ আল-বুরহানের নেতৃত্বে দেশটির সেনাবাহিনী এবং সাবেক ডেপুটি মোহাম্মদ হামদান দাগলোর নেতৃত্বে আধা সামরিক বাহিনী র‌্যাপিড সাপোর্ট ফোর্সেসের (আরএসএফ) মধ্যে সংঘাত শুরু হয়।
১৬ জুন সংঘাতের অবস্থান এবং ইভেন্ট ডেটা প্রকল্পের সর্বশেষ পরিসংখ্যান অনুসারে প্রকাশিত এক প্রতিবেদনে জানা যায়, জুন মাসের ৯ তারিখ পর্যন্ত সুদান সংঘাতে মৃতের সংখ্যা দুই হাজার ছাড়িয়েছে।

আন্তর্জাতিক অভিবাসন সংস্থা জানিয়েছে, সুদানের সংঘাতে এখন পর্যন্ত দেশটির ২২ লাখ বাসিন্দা দেশ ছেড়ে পালিয়েছে। যার মধ্যে ৫ লাখ ২৮ হাজার বাসিন্দা প্রতিবেশী দেশগুলোতে আশ্রয় নিয়েছেন।
সূত্রঃ বিবিসি

Share.
Leave A Reply

Exit mobile version