কক্সবাজার জেলা প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফের বার্মিজ মার্কেটে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে ভয়াবহ অগ্নিকাণ্ডের সুত্রপাত হয়ে কাপড়ের দোকান সহ দেড় শতাধিকের অধিক দোকান পুড়ে ছাই। এ ঘটনায় ৫০ কোটি টাকার অধিক ক্ষয়ক্ষতি হতে পারে বলে ধারনা করা হচ্ছে।

বুধবার (৫জুন) দিবাগত রাত ১ টা ৪০ মিনিটের দিকে টেকনাফের পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড উপরে বাজারের বার্মিজ মার্কেটে এ ঘটনা ঘটে।

টেকনাফ বার্মিজ মার্কেটের পাহারাদার মোহাম্মদ কাইয়ুম জানান, বুধবার দিবাগত রাত ১ টা ৪০ মিনিটের দিকে টেকনাফ বার্মিজ মার্কেটে বৈদ্যুতিক লাইনে শর্ট সার্কিটে আগুনের সুত্রপাত হলে তা বাতাসের কারনে দ্রুত চারদিক ছড়িয়ে পড়েছে। এ ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট,পুলিশ ও বিজিবির সদস্য, উপজেলা প্রশাসন ও স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণের চেস্টা চালায়। পরবর্তীতে দীর্ঘ তিন ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এ ঘটনায় কাপড়ে ও আচারের দোকান সহ প্রায় দেড় শতাধিক অধিক দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৫০ কোটি টাকার অধিক ক্ষয়ক্ষতি হতে পারে বলে ধারনা করা হচ্ছে।

টেকনাফ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মুকুল বলেন,টেকনাফ বার্মিজ মার্কেটে আগুন লাগার খবর পেয়ে আমরা সেখানে ছুটে যাই। আগুন নিয়ন্ত্রণে ফায়ারসার্ভিসের দু’টি ইউনিট কাজ করেছে। এবং দীর্ঘ তিন ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণ করা গেছে।ত বে প্রাথমিক ভাবে জানতে পেরেছি বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত ঘটে।

টেকনাফ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান বলেন,পৌরসভার বার্মিজ মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনার খবর পাওয়ার পর আমরা সেখানে ছুটে গিয়ে স্থানীয় লোকজন সহ ফায়ার সার্ভিস ও পুলিশ, বিজিবির সদস্যরা মিলে সেখানে আগুন নিয়ন্ত্রণ সহ দোকানে আটকে পড়া লোকজনদের উদ্ধার তৎপরতা চালানো হয়। তবে প্রাথমিক ভাবে জানা গেছে। এ ঘটনায় প্রায় দেড় শতাধিক অধিক দোকান পুড়ে গেছে।

Share.
Leave A Reply

Exit mobile version