ব্লকবাস্টার ছবি দিয়ে বছর শুরু হয়েছে বলিউডে। প্রেক্ষাগৃহে দর্শক ফিরেছে ‘পাঠান’-এর সৌজন্যে। বক্স অফিসে ব্যবসার অঙ্কেই মিলেছে তার প্রমাণ। বিশ্ব জুড়ে বক্স অফিসে প্রায় ১১০০ কোটি রুপির ব্যবসা করেছে যশরাজ ফিল্মসের ‘পাঠান’। ‘পাঠান’-এর পর এ বার ‘টাইগার ৩’-এর জন্য কোমর বেঁধে নেমেছে ওয়াইআরএফ।

আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে বলা হয়, ‘পাঠান’-এর মতো ‘টাইগার ৩’ ছবিতেও এক ফ্রেমে ধরা দিতে চলেছেন শাহরুখ খান ও সালমান খান। দুই সুপারস্টারের যুগলবন্দি প্রেক্ষাগৃহে মন টেনেছিল দর্শক ও দুই তারকার অনুরাগীদের। সিনেপর্দার করণ-অর্জুন জুটির সেই জনপ্রিয়তাকেই আরও এক বার কাজে লাগাতে চাইছেন যশরাজ কর্ণধার আদিত্য চোপড়া। পাশাপাশি, ‘পাঠান’ ও ‘টাইগার’ ফ্র্যাঞ্চাইজ়ির ছবির সাফল্যের ফলে অ্যাকশন ঘরানার দিকেই আজকাল বেশি ঝুঁকছে ওয়াইআরএফ। সেই অ্যাকশন ছবি যাতে দর্শকের কাছে আরও বিশ্বাসযোগ্য হয়ে ওঠে, সে জন্য কোনও কমতি রাখতে রাজি নন আদিত্য চোপড়া। ‘টাইগার ৩’ ছবির জন্য এ বার তাই ‘অ্যাভেঞ্জার্স’-এর অ্যাকশন কোঅর্ডিনেটরকে আনছেন আদিত্য।

হলিউডের অন্যতম জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজ়ি মার্ভেল। মার্ভেলের ‘অ্যাভেঞ্জার্স: অ্যান্ড গেম’ হলিউডের অন্যতম জনপ্রিয় ও সফল ছবি। সেই ছবিতেই অ্যাকশন কোঅর্ডিনেটর হিসাবে কাজ করেছিলেন ক্রিস বার্নেস। এ বার হলিউড থেকে বলিউডে পা রাখতে চলেছেন তিনি। জানা গেছে, সালমানের ‘টাইগার ৩’ ছবির অ্যাকশন দৃশ্যের নেপথ্যে থাকতে চলেছে ক্রিসই।

‘পাঠান’-এর সাফল্যের পর আরও বড় মাপে ‘টাইগার ৩’ বানাতে চায় ওয়াইআরএফ। যশরাজের ‘স্পাই ইউনিভার্স’, থুড়ি ‘গুপ্তচর ব্রহ্মাণ্ড’-এর অন্যতম গুরুত্বপূর্ণ ছবি হতে চলেছে ‘টাইগার ৩’। ‘পাঠান’-এর সাফল্যের পর ‘টাইগার ৩’ নিয়ে যথেষ্ট আশাবাদী অনুরাগীরাও। চলতি বছরের দীপাবলিতেই মুক্তি পাওয়ার কথা ‘টাইগার ৩’ ছবির।

Share.
Leave A Reply

Exit mobile version