স্টাফ রিপোর্টার : নেত্রকোনার দুর্গাপুরে পৌরসভাসহ সাতটি ইউনিয়নে ক্ষুদ্র ও প্রান্তিক ৮৫০ জন কৃষকের মাঝে খরিপ-২ মৌসুমে ২০২২-২৩ অর্থ বছরে উফশী রোপা আমন প্রনোদনা কর্মসুচীর আওতায় বিনামুল্যে উফশী ধানের সার ও বীজ বিতরন করা হয়েছে। রোববার (১৮ জুন) দুপুরে উপজেলা পরিষদ হলরুমে এ বীজ ও সার বিতরণ করা হয়।

উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে উপজেলা প্রশাসনের সহায়তায় বিতরন পুর্ব আলোচনায় উপজেলা একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ নাসির উদ্দিন এর সঞ্চালনায় উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো. আরিফুল ইসলাম এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে আলোচনা করেন, উপজেলা কৃষি কর্মকর্তা মো. মাহাবুবুর রহমান, কৃষি সম্প্রসারন কর্মকর্তা মো. মেফতাহোল করিম, দুর্গাপুর প্রেসক্লাব সভাপতি নির্মলেন্দু সরকার বাবুল, উপজেলা যুবলীগ সভাপতি আ. হান্নান, এমপি প্রতিনিধি আওয়ামীলীগ নেতা বিপ্লব মজুমদার, সুমন চৌধুরী পাভেল, আওয়ামীলীগ নেতা মো. আবুল হাসিম প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমান কৃষিবান্ধব সরকার অনাবাদী পতিত জমি কিংবা কৃষি জমিতে উফশী জাতের ধান রোপন করে দেশকে সমৃদ্ধশালী দেশ গঠনের জন্য কাজ করে যাচ্ছে। সরকার ভর্তুকী দিয়ে বিনামুল্যে কৃষকদের মধ্যে সার ও বীজ বিতরণ করে কৃষকদের মাঝে যে সারা জাগিয়েছে তা বাংলাদেশে আর কোন সরকারই করেনি।

Share.
Leave A Reply

Exit mobile version