দিনাজপুরের পৌর শহরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে কোচিং সেন্টার খোলা রাখায় ৪টি কোচিং সেন্টার কে পৃথকভাবে মোট আড়াই লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। কোচিং সেন্টার গুলোর সাতজনকে ৭টি মামলায় শাস্তি হিসেবে জরিমানা করা হয়।
সোমবার (১৫ মে) সকাল ১১টার দিকে দিনাজপুর পৌর শহরের ঘাসিপাড়া এলাকার এই চারটি কোচিং সেন্টারে অভিযান পরিচালনা করা হয়। দিনাজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট রমিজ আলম এবং উপজেলা ভূমি কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট সাথী দাস অভিযানে নেতৃত্ব দেন। এসময়, কোতয়ালী থানার অফিসার ইনচার্জ তানভিরুল ইসলাম উপস্থিত ছিলেন।
ভ্রাম্যমান আদালতের রায় অনুসারে শহরের রায়হান ম্যাথ এন্ড ফিজিক্সের পরিচালককে এক হাজার, সবুজ মিয়া প্রাইভেট সেন্টারকে ৫০ হাজার, আরিফুল ম্যাথ কেয়ারকে ৫০ হাজার এবং জয় প্রাইভেট কেয়ারের পরিচালককে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয় ।
এ বিষয়ে উপজেলা ভূমি কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট সাথী দাস বলেন, এসএসসি পরীক্ষার সময়ে কোচিং চালনার নিষেধাজ্ঞা রয়েছে। চলমান এসএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠু, নকল মুক্ত ও ইতিবাচক পরিবেশে সম্পন্নের লক্ষ্যে গত ২৬ এপ্রিল থেকে ২৩ মে পর্যন্ত কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়। এজন্য, আমরা নির্দেশনা অমান্যকারী কোচিং সেন্টারগুলে বন্ধ রাখতে অভিযান পরিচালনা করি। নির্দেশনা অমান্য করার দায়ে দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারা ও পাবলিক পরীক্ষারসমূহ (অপরাধ) আইন ১৯৮০ এর ১০ ধারায় ৭টি মামলায় সাতজনের কাছ থেকে মোট ২ লাখ ৬১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। একই সাথে এসএসসি পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত কোচিং সেন্টারগুলো বন্ধ করে দেওয়া হয়েছে। আগামীতেও এ ধরনের অভিযান চলমান থাকবে বলে জানান তিনি।
Share.
Leave A Reply

Exit mobile version