র‌্যাব-১৩ দিনাজপুরের সাঁড়াশি অভিযানে বিপুল পরিমান অবৈধ মাদকদ্রব্য ফেন্সিগ্রীপ সহ ১ জন মাদক কারবারি কে আটক করা হয়েছে।
র‌্যাব -১৩ দিনাজপুর ক্যাম্প সুত্র জানায়, নিয়মিত মাদক বিরোধী অভিযানের অংশ হিসাবে  র‌্যাব-১৩, ক্রাইম প্রিভেনশন কোম্পানী-১, দিনাজপুরের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, দিনাজপুর জেলার কোতয়ালী থানাধীন পৌর শহরের পাহাড়পুর এলাকার কুখ্যাত মাদক কারবারি আব্দুর রহমান(৪৩) ফেন্সিডিলের একটি বড় চালান ঢাকায় পাচার করার চেষ্টা চালাচ্ছে। উক্ত গোপন সংবাদের ভিত্তিতে ১২ মে (শুক্রবার) রাতে র‌্যাব-১৩ দিনাজপুরের একটি চৌকস আভিযানিক দল দিনাজপুর পৌর শহরের পাহাড়পুর এলাকার মাদক ব্যবসায়ীর বাড়ির পাশে ওঁথ পেতে অবস্থান নেয়। পর্যবেক্ষণে উক্ত মাদক কারবারি অভিনব কায়দায় কাঁচা আমের বস্তা সাজিয়ে তার ভিতর অবৈধ মাদকদ্রব্য ফেন্সিগ্রীপ লুকিয়ে ট্রাকে লোড করার চেষ্টা কালে তাকে হাতেনাতে আটক করতে সক্ষম হয়। এসময়, ৪টি বস্তায় মোট ২৪৮ বোতল আমদানী নিষিদ্ধ অবৈধ মাদকদ্রব্য ফেন্সিগ্রিপ উদ্ধার করা হয়।  আটককৃত কারবারি হলেন, দিনাজপুর জেলার বিরল উপজেলার ৪নং শহরগ্রাম ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুর রহমান (৪৩)। দিনাজপুর পৌর শহরের পাহাড়পুর এলাকার মৃত হারুন অর রশিদ এর ছেলে।
অভিযান পরিচালনা কালে দেখা যায় আটককৃত কারবারির বাড়িতে একাধিক শীততাপ নিয়ন্ত্রিত যন্ত্র (এয়ার কন্ডিশনার) সংযুক্ত আছে এবং তিনি এলাকায় মাদক ব্যবসার সিন্ডিকেট চালিয়ে অনেক অবৈধ টাকার মলিক হয়েছে। উল্লেখ্য যে, আটককৃত শীর্ষ মাদক ব্যবসায়ী আব্দুর রহমান দিনাজপুরের মাদক সিন্ডিকেটের মূলহোতা। সে দীর্ঘদিন যাবৎ ভারতীয় সীমান্ত এলাকা দিয়ে ছদ্মনাম ব্যবহার করে তার পরিচালিত মাদক সিন্ডিকেটের মাধ্যমে আমদানী নিষিদ্ধ সর্বনাশা মাদক ফেন্সিগ্রিপ সংগ্রহ করে দেশের বিভিন্ন জেলায় মাদক ব্যবসায়ীদের কাছে বিভিন্ন কৌশলে সরবরাহ করে আসছে।
আটককৃত কারবারির বিরুদ্ধে দিনাজপুর জেলার কোতয়ালী থানায় র‌্যাব বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১টি মামলা দায়ের পূর্বক তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেছেন র‌্যাব-১৩ দিনাজপুর ক্যাম্প এর সিনিঃ সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ।
Share.
Leave A Reply

Exit mobile version