গরমে হাঁসফাঁস জনজীবন। ঘরের বাইরে বের হওয়াই দায়। এমতাবস্থায় স্বস্তির বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।ঢাকাসহ দেশের ৮ বিভাগেই বৃষ্টির পূর্বাভাস দিয়েছে অধিদপ্তর।বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক

রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় (২৬ থেকে ৫০ শতাংশ অঞ্চল) এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় (১ থেকে ২৫ শতাংশ অঞ্চল) অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক আরও জানান, চট্টগ্রাম, রাঙামাটি, কুমিল্লা, ফেনী, বান্দরবান, পটুয়াখালী ও বরিশাল জেলার উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা আগামীকাল থেকে কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রশমিত হতে পারে। আগামী তিন দিন বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।

মঙ্গলবার সকাল ৬টা থেকে আজ সকাল ৬টা পর্যন্ত সারাদেশের মধ্যে শুধু ডিমলায় ৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। মঙ্গলবার বৃষ্টি না হওয়ায় সারা দেশের তাপমাত্রা অনেকটা বেড়েছে। তাই বেশ গরম অনুভূত হচ্ছে।

গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াস ছিল বান্দরবানে। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ৭ সেলসিয়াস।

 

 

Share.
Leave A Reply

Exit mobile version