আল নোমান শান্ত (দুর্গাপুর)প্রতিনিধি

নেত্রকোনার দুর্গাপুরে গ্রামীণ সড়কের সরকারি ৩টি রেন্টি গাছ কেটে বিক্রি করার অভিযোগ উঠেছে কুল্লাগড়া ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ড ইউপি সদস্য ফরহাদ মিয়ার বিরুদ্ধে।

মঙ্গলবার (০২ মে) উপজেলার কুল্লাগড়া ইউনিয়নের ভুলিপাড়া-কুড়ালিয়া নামক গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে,সরকারি নিয়ম-নীতি উপেক্ষা করে সরকারি সম্পত্তিকে নিজেদের পৈতৃক সম্পত্তি দাবী করে ইউপি সদস্য ফরহাদ মিয়া স্থানীয় গাছ ব্যবসায়ীদের কাছে ৩টি রেন্টি গাছ বিক্রি করেছেন। পরে বিষয়টি স্থানীয়রা জানতে পেরে উপজেলা প্রশাসনকে জানালে তাৎক্ষণিক গাছ কাটা বন্ধ করা হয়।

এ নিয়ে সরেজমিনে গিয়ে দেখা গেছে,ইউপি সদস্য ফরহান হোসেনের বাড়ির সামনের গ্রামীণ সড়ক থেকে বড়-বড় তিনটি রেন্টি গাছের বেশিরভাগ অংশই কেটে ফেলা হয়েছে।

গাছ কাটার বিষয়ে শ্রমিকদের কাছের জানতে চাইলে তারা বলেন,গাছ কাটার জন্য মেম্বার ফরহাদ মিয়া তাদের বলেছেন এইজন্যই তারা কাটছেন। গাছগুলো ২৬ হাজার টাকায় বিক্রি করা হয়েছে। গাছ কাটার অর্ধেক সময়েই বাঁধা পেয়ে বন্ধ করতে হয়েছে।

গাছ কাটার বিষয়ে জানতে চাইলে ইউপি সদস্য ফরহাদ মিয়া অস্বীকার করে বলেন,”গাছ গুলো আমি বিক্রি করেনি এইগুলো আমাদের পারিবারের লোকজন বিক্রি করেছে আর গাছ গুলো আমাদের সীমানায় পড়েছে এজন্য বিক্রি করা হয়েছে। গাছ কাটার অনুমতি দেওয়ার প্রশ্নের জবাবে তিনি বলেন, গাছগুলো কে বিক্রি করেছে যে গাছ কিনেছেন তাদের কাছেই জিগ্যেস করুন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রাজীব-উল-আহসান বলেন,গাছ কাটার বিষয়ে জানতে পেরেছি। ঘটনাস্থলে নায়েব পাঠিয়ে গাছ কাটা বন্ধ করা হয়েছে এবং অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

Share.
Leave A Reply

Exit mobile version