সাতক্ষীরা সদরের ফিংড়ী গ্রামে ‘ইসলামিক ডেভেলপমেন্ট সোসাইটি ফিংড়ী’ এর আয়োজনে কুরআন প্রতিযোগিতা ও ঈদ উৎসব অনুষ্ঠিত হয়েছে। সবার মাঝে ঈদের আনন্দ ছড়িয়ে দিতে এবং ইসলামিক জ্ঞান বৃদ্ধি করতে এই ঈদ উৎসব অনুষ্ঠিত হয়।

সোমবার (২৪ এপ্রিল) ফিংড়ী খান বাড়ী জামে মসজিদ সংলগ্ন বালুর মাঠে ঐ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

জানা যায়, ইসলামিক ডেভেলপমেন্ট সোসাইটি ফিংড়ী প্রথম বারের মতো দ্বাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের নিয়ে কুইজ প্রতিযোগিতার আয়োজন করে। প্রতিযোগিতায় বই পড়ে প্রশ্নের উত্তর দেওয়ার সুযোগ দেওয়া হয়। এই প্রতিযোগিতায় প্রথম ১০ জন শিক্ষার্থীকে পুরষ্কার প্রদান করা হয়। সংগঠনটি শিশুদের নিয়ে মাসব্যাপী জামাতে নামাজ পড়া প্রতিযোগিতার আয়োজন করে। প্রতিযোগিতা অংশগ্রহণকারী ১০জনকে বিশেষ পুরষ্কার প্রদান করা হয়। এছাড়াও জামাতে নামাজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী অন্যান্যদের সান্ত্বনা পুরষ্কারের ব্যবস্থা করা হয়।

সোমবার ঈদ উৎসব অনুষ্ঠানের শুরুতে কুরআন ও ইসলামিক সংগীত প্রতিযোগিতার আয়োজন করা হয়। এই প্রতিযোগিতার প্রত্যেক বিভাগ থেকে তিন জন বিজয়ী হয়। এর পর খেলাধূলা আনুষ্ঠানের আয়োজন করা হয়। শিশুদের নিয়ে খেলাধূলা অনুষ্ঠানে মোরগ লড়াই, বেলুন ফাটানো, কলাগাছে উঠা প্রতিযোগিতার আয়োজন করা হয়। মেয়েদের নিয়ে চেয়ার সিটিং প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের পুরষ্কার প্রদান করেন অনুষ্ঠানের অতিথিরা।

ঈদ উৎসব অনুষ্ঠানে মো আমান উল্লাহর সভাপতিত্বে এবং মো মুস্তাফিজুর রহমানের সঞ্চালনায় উপস্থিত ছিলেন ১৪ নং ফিংড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো লুৎফর রহমান, গাভা দাখিল মাদ্রাসার সুপার মো আজাদুল ইসলাম। এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন মাদ্রাসার শিক্ষক, গ্রামের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এসময় চেয়ারম্যান মো লুৎফর রহমান বলেন, যুবকরা এই প্রথম ভিন্নধর্মী অনুষ্ঠানের আয়োজন করেছে। সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে তারা অনুষ্ঠানটি সুন্দরভাবে বাস্তবায়ন করেছে। ভবিষ্যতে তারা আরো সুন্দর অনুষ্ঠানের আয়োজন করবে।

Share.
Leave A Reply

Exit mobile version