‘যেথায় থাকি, যে যেখানে, বাঁধন আছে প্রাণে প্রাণে’ সেই প্রাণের বাঁধনে মনের উচ্ছাসে মিলিত হয়েছিল ডিমলা রানী বৃন্দা রানী সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি ২০০৩ ব্যাচের শিক্ষার্থীরা।
রবিবার (২৩ এপ্রিল)দুপুর ১২ টায় ডিমলা রানী বৃন্দা রানী সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে এসএসসি ২০০৩ সালের শিক্ষার্থীদের পূর্ণমিলনী অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে দিনব্যাপী নানা অনুষ্ঠান সম্পন্ন হয়।
আখতারুজ্জামান খোকনের সঞ্চালনায় অুনষ্ঠানের সভাপতিত্ব করেন বিদ্যালয়ের বর্তমান প্রধান শিক্ষক মাহফুজুল হক।
এ সময় বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক মহিকুল ইসলাম, তহমিদার রহমান, শহীদুল ইসলাম,আবু জাফর মোঃ মোতাসিম বিল্লাহ ও প্রয়াত শিক্ষক রফিকুল ইসলামের সহধর্মিণী,২০০৩ ব্যাচের শিক্ষার্থী ও তাদের  পরিবার পূর্ণমিলনী অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।
২০ বছর পর পূর্ণমিলনী অনুষ্ঠানে বিদ্যালয়ের এসএসসি ২০০৩ ব্যাচের সকল বন্ধুরা একে অপরকে ফুল দিয়ে বরণ করে নেয়।
এরপর মাধ্যমিক স্কুল জীবনের অনুভূতি প্রকাশ ও শিক্ষকদের স্মৃতিচারণ করেন ২০০৩ ব্যাচের শিক্ষার্থী ইঞ্জিনিয়ার রবিউল ইসলাম ও ডাঃ নিরন্ঞ্জন কুমার রায় প্রমুখ।
এছাড়াও স্মৃতিচারণ পর্বে ২০০৩ ব্যাচের শিক্ষার্থীরা স্কুল জীবনের নানা সুখকর মুহূর্ত তুলে ধরেন। অঙ্গীকার করেন আগামীতে নিজেদের মধ্যে সৌহার্দ্য বৃদ্ধির মাধ্যমে মানুষের কল্যাণে কাজ করার।
২০০৩ ব্যাচের শিক্ষার্থী মাসুদ পারভেজ রুবেল বলেন , সবার সহযোগিতা ও আন্তরিক প্রচেষ্টায় এ ধরনের রিইউনিয়ন আয়োজন করা সম্ভব হয়েছে । ভবিষ্যতে এর ধারাবাহিকতা বজায় থাকবে।দীর্ঘ ২০ বছর পর একই ব্যাচের এত বন্ধুকে পেয়ে আমরা আনন্দিত।
পুনর্মিলনী অনুষ্ঠানে যারা এসেছিলেন তারা বলেন, এমন সম্পর্কের বন্ধন অটুট থাক, পাশাপাশি এগিয়ে যাক তাদের এই প্রিয় বিদ্যাপীঠ।
Share.
Leave A Reply

Exit mobile version