দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে দলীয় প্রার্থী ঘোষাণা করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। সিলেট সিটি করপোরেশনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছন যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী। শনিবার (১৫ এপ্রিল) বেলা ১১টায় গণভবনে দলের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা শেষে নাম ঘোষনা করা হয়।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে জনগণের মনে বিরাজ করছে নানা জল্পনা-কল্পনা। অফিস আদালত থেকে শুরু করে চায়ের হোটেলে পর্যন্ত আলোচনার ঝড় বইছে। মতামত আসছে নানা ভঙ্গিতে, নানা দৃষ্টিকোণে, নানা মাত্রায়। নির্বাচনী ব্যনার- ফেস্টুনে ছেয়ে গেছে পুরো নগরী।
কথা বলছেন-রাজনীতিবিদ, শিক্ষাবিদ, বিশেষজ্ঞ, একাডেমিশিয়ান- এমনকি দেশি-বিদেশি গোষ্ঠী বা সংস্থা- সবাই। সমাজিক যোগাযোগ মাধ্যমেও অনেকে মত প্রকাশ করছেন। তবে সবাই একই অপেক্ষায়, কে হচ্ছেন আগামীর নগর পিতা?

সিলেট সিটি করপোরেশন গঠন হওয়ার পর থেকে ২০১৩ সাল পর্যন্ত সিটি করপোরেশনের মেয়র ছিলেন বদর উদ্দিন আহমদ কামরান। আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন নৌকা নিয়ে কেবল তিনি সবসময় প্রার্থী হতেন। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ২০২০ সালে তিনি মারা যাওয়ায় এ বছরের সমীকরণ একদম ভিন্ন। কে হতে পারেন নৌকার মাঝি? এ নিয়ে জনগণের মধ্যে উদ্বেগ সৃষ্টি হয়েছে।

জানা যায়,
আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশা করে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় ধানমন্ডিতে মনোনয়ন ফরম
কিনেছিলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আসাদ উদ্দিন আহমদ, সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন, যুগ্ম সম্পাদক এ টি এম এ হাসান ওরফে জেবুল ও আজাদুর রহমান আজাদ, সাংগঠনিক সম্পাদক আরমান আহমদ শিপলু ও সদস্য প্রিন্স সদরুজ্জামান চৌধুরী, বাফুফের নির্বাহী সদস্য ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমেদ সেলিম, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী।

তবে বেশি আলোচনায় ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মো: জাকির হোসেন ও
যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী।

জানা যায়, আনোয়ারুজ্জামান গত দুটি সংসদ নির্বাচনের আগে সিলেট-২ (ওসমানীনগর ও বিশ্বনাথ) আসনে দলীয় মনোনয়ন পেতে তৎপর ছিলেন। তিনি নগরের ভোটারও নন। সম্প্রতি দেশে ফিরে মেয়র পদে নির্বাচন করতে দলীয় উচ্চপর্যায়ের ‘গ্রিন সিগন্যাল’ পেয়েছেন বলে প্রচারণা চালিয়েছেন। স্থানীয় আওয়ামী লীগের মধ্যে তাঁর এই আগমন ‘উড়ে এসে জুড়ে বসা’র মতো। এ নিয়ে মনোনয়ন প্রত্যাশী অন্যরা ভেতরে ভেতরে ক্ষুব্ধ ছিলেন। তবে এখন সবাই এক হয়ে কাজ করার আহ্বান জানান।

এদিকে, চূড়ান্ত মনোনয়ন পাওয়ায় আনোয়ারুজ্জামান চৌধুরীর সমর্থনে সিলেট নগরীতে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, তাতীলীগ, ছাত্রলীগ ছাড়াও অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

মনোনয়ন প্রত্যাশী সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মো: জাকির হোসেন নৌকার মিছিলে সাথী হবার কথা বলেছেন।

মনোনয়ন প্রত্যাশী মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আসাদ উদ্দিন আহমদ বলেন, সিলেট নগরবাসী ও আওয়ামী পরিবারের নেতৃবৃন্দের প্রতি আমার আহবান- আমি প্রার্থী হলে নির্বাচনে আপনারা যে সহযোগিতা করতেন, শ্রম দিতেন, আমাদের নৌকার প্রার্থীর পক্ষে আপনারা সেই শ্রম দিন। আমার বিশ্বাস ঐক্যবদ্ধ আওয়ামী লীগ কখনো পরাজিত হতে পারে না।

প্রবাসী অধ্যুষিত এলাকা সিলেট। প্রবাসীদের জন্য কাজ করার অভিপ্রায় ব্যক্ত করে আনোয়ারুজ্জামান বলেন, ‘সিলেটের অসংখ্য প্রবাসী যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে থাকেন। তাদের অনেক সমস্যা। প্রায়ই তাদেরকে সমস্যায় পড়তে হয়। তাদের সমস্যা সমাধানে কাজ করতে চাই।’

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version