রাজধানীর নিউমার্কেট এলাকার নিউ সুপার মার্কেটে ভোর ৫টা ৪০ মিনিটে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। প্রায় সাড়ে তিন ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আগুন পুরোপুরি নির্বাপনে সময় লাগবে। বর্তমানে ডাম্পিংয়ের কাজ চলছে বলে জানিয়েছে ফায়ার ডিজি।

এদিকে আগুনের এ ঘটার পেছনে ফুটওভার ব্রিজ ভাঙাকে দায়ী করছেন ব্যবসায়ীরা। তাদের অভিযোগ, ফুটওভার ব্রিজ ভাঙার সময় শর্টসার্কিটের মাধ্যমে আগুন লেগে যায়, যেটা আর নেভানো সম্ভব হয়নি। আমরা আপাতত ফুটওভার ব্রিজ না ভাঙার দাবি জানিয়েছিলাম। অন্তত রোজার মাসটা বন্ধের দাবি জানিয়েও কোনো লাভ হয়নি।

এক ব্যবসায়ী অভিযোগ করে বলেন, মার্কেট আর দোতলার সঙ্গে থাকা সিঁড়ি ভাঙতে গিয়ে মার্কেটে আগুন লাগাইছে। নিচে কাপড়, ওপরে কাপড়, সাইডে কাপড়, এই ওয়েল্ডিংয়ের আগুন কাপড়ে লাইগা মার্কেটে ধাপ কইরা ঢুকে গেছে। এটা সিটি করপোরেশনের সম্পূর্ণ দোষ। এরা ব্রিজ ভাঙতে যায়া মার্কেট জ্বালায় ফেলছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, আমাদের পুলিশের পক্ষ থেকে আমরা সব বিষয় মাথায় রেখে তদন্ত করব। এগুলো নিছক দুর্ঘটনা, নাকি এর পেছনে অন্য কোনো কারণ আছে তা খতিয়ে দেখা হবে।

Share.
Leave A Reply

Exit mobile version