দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

মোঃ মহিবুল ইসলাম, বরগুনা জেলা প্রতিনিধি:

বরগুনার আমতলীতে তরমুজ পরিবহনের ট্রাক থেকে হাটের ইজারাদার পরিচয়ে খাজনার নামে চাঁদা আদায়ের অভিযোগ পাওয়া গেছে। তারা হাট-বাজারের রসিদ ব্যবহার করে ট্রাকপ্রতি ৫শ থেকে ২ হাজার টাকা পর্যন্ত টাকা আদায় করছেন বলে অভিযোগ করেন ট্রাকচালক ও ব্যবসায়ীরা।

স্থানীয় সূত্রে জানা গেছে, আমতলী উপজেলার আঠারোগাছিয়া, কুকুয়া, হলদিয়া ও চাওড়া ইউনিয়নে ব্যাপক তরমুজ চাষ হয়। দেশের বিভিন্ন এলাকা থেকে ব্যবসায়ীরা এসে তরমুজ কিনে নিয়ে যাচ্ছেন। ওই তরমুজ দেশের বিভিন্ন স্থানে নিয়ে বিক্রি করেন ব্যবসায়ীরা।

তরমুজ পরিবহনে প্রতিদিন আমতলীর গাজীপুর, কুকুয়া, মহিষকাটা, সুবন্ধীর বাঁধ, তালুকদার বাজার ও বিশ্বাসের হাটে অবস্থান করা ট্রাকগুলো থেকে খাজনার নামে টাকা তোলা হয়। তবে কিছু অসাধু ব্যাক্তিরা হাটবাজারের রসিদ ব্যবহার করে ওই সব ট্রাক থেকে প্রতিদিন চাঁদা আদায় করে আসছেন। চাঁদা না দিলে ট্রাক গন্তব্যে যেতে দেওয়া হয় না এমন অভিযোগ করেন মাহফুজ নামের এক ট্রাকচালক।

হলদিয়া ইউনিয়ন পরিষদ ইজারাদার পরিচয়দানকারী মো. আলমগীর হোসেন বলেন, চাঁদা নয় ট্রাক প্রতি ৫০০ টাকা করে খাজনা আদায় করছি ছুবান্দি বাজার থেকে।

গাজীপুর বাজারে ওহাব হাওলাদার খাজনার বিষয়ে বলেন, ট্রাক প্রতি এক হাজার থেকে দেড় হাজার টাকা আদায় করছেন। কিন্তু ওহাব হাওলাদার অতিরিক্ত টাকা নেওয়ার কথা অস্বীকার করেছেন।

ট্রাকচালক ও তরমুজ ব্যবসায়ীরা আরও অভিযোগ করে বলেন, দফাদারের হাট ও কালিগঞ্জ বাজার শাহজাদা তালুকদার, হলদিয়া হাট সবুজ মালাকার, বিশ্বাসের হাটে মাসুদ মিয়া হলদিয়া অফিস বাজারের পশ্চিমপার মাসুম মোল্লা, কুকুয়া বাজার আইয়ুব মিয়া প্রতিদিন তরমুজের ট্রাক থেকে খাজনার নামে চাঁদা আদায় করছেন বলে অভিযোগ রয়েছে।

বগুড়ার ট্রাকচালক জয়নাল বলেন, ট্রাকে তরমুজ লোড দিয়ে মহাসড়কে আনতে চার থেকে পাঁচ স্থানে ধাপে ধাপে টাকা দিতে হয়।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত ওসি) রনজিৎ সরকার বলেন, বিষয়টি জানি না। খোঁজ নিয়ে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে আমতলীর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আশরাফুল আলম বলেন, এভাবে টাকা নেওয়ার কথা নয়। যদি কেউ করে থাকেন, তাদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version