মাহমুদুর রহমান রনি ( বরগুনা ):-

বিশ্ব পানি দিবস ২০২৩ উপলক্ষে বৃহস্পতিবার (২৩ মার্চ) বরগুনায় জাগোনারী ট্রেনিং এন্ড রিসার্চ সেন্টারে এক পানি শুনানি অনুষ্ঠিত হয়েছে।

পানি অধিকার প্রচারাভিযান ওয়াটারম্যুভ ক্যাম্পেইনের আওতায় জাগোনারী, পার্টিসিপেটরি রিসার্চ অ্যান্ড অ্যাকশান নেটওয়ার্ক- প্রাণ এবং অ্যাকশনএইড বাংলাদেশ এর যৌথ উদ্যোগে আয়োজিত এই শুনানিতে সুপেয় পানি সংকটে ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠী, নাগরিক আন্দোলনের কর্মী, গণমাধ্যম কর্মী, এনজিও প্রতিনিধি এবং জনপ্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

বীর মুক্তিযোদ্ধা মোতালেব মৃধার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. রাইসুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি হাসানুর রহমান ঝন্টু, শিক্ষা, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক হিমাদ্রি শেখর কেশব, কোষাধ্যক্ষ জাহাঙ্গীর কবীর মৃধাসহ সিনিয়র সাংবাদিক বৃন্দ ।

অনুষ্ঠানে উপস্থিত বক্তারা বলেন, সুপেয় পানির সাথে সকল মৌলিক অধিকারসমূহ ওতপ্রোতভাবে জড়িত। বাংলাদেশের উপকূলীয় জনগোষ্ঠীর সুপেয় পানির অনিশ্চয়তা কীভাবে অন্যান্য মৌলিক অধিকারকে ব্যাহত করছে, এই শুনানির মধ্যে দিয়ে তা ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর কাছ থেকে সরাসরি জানার সুযোগ তৈরি হয়েছে যা আগামীতে পরিকল্পনা গ্রহণে গুরত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

Share.
Leave A Reply

Exit mobile version