দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

আন্দোলন ভিন্ন খাতে নিতে সরকার পূর্বপরিকল্পিতভাবে পঞ্চগড়ে সাম্প্রদায়িক হামলার ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করে তিনি বলেন, সরকার নিজেদের লোকজন দিয়ে হামলার ঘটনা ঘটিয়েছে। পুরোপুরি রাজনৈতিক প্রতিহিংসা নিয়ে অসৎ উদ্দেশ্যে এই কাজটি করা হয়েছে। এখন বিএনপি নেতাকর্মীদের ওপর ন্যক্কারজনকভাবে দোষ চাপানো হচ্ছে। ঘটনার পর পুলিশ সেখানে ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে। প্রকৃত আসামিদের আড়াল করতেই গণহারে শুরু করেছে গ্রেফতার। এখন পর্যন্ত বিএনপির ১৮১ জন সমর্থক ও নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

পঞ্চগড়ের সাম্প্রদায়িক হামলার ঘটনায় বিএনপির তদন্ত কমিটির তথ্য তুলে ধরতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ সময় তদন্ত কমিটির প্রধান দলের ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ, তদন্ত কমিটির সদস্য ও ভাইস চেয়ারম্যান জয়নুল আবেদীন, চেয়ারপারসনের উপদেষ্টা ইসমাইল হোসেন জবিউল্লাহ, পঞ্চগড় জেলা বিএনপির সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, আমরা মনে করি, সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে এ কাজটি করেছে। গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনকে ডাইভারশন ও জনগণের দৃষ্টিকে অন্যদিকে ফিরিয়ে নেওয়া এবং দেশে-বিদেশে বিএনপি সম্পর্কে একটা নেতিবাচক ভাবমূর্তি সৃষ্টি করাই এর মূল্য উদ্দেশ্য। ‘অগ্নিসন্ত্রাস সব সময় আওয়ামী লীগই ঘটিয়েছে’ উলে­খ করে তিনি বলেন, গণতন্ত্র ও জবাবদিহি নেই বলেই এমন ঘটনা ঘটছে। ফ্যাসিস্ট সরকারকে সরিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করতে পারলেই সংকটের সমাধান হবে।

সংবাদ সম্মেলনে তদন্তের বিষয়বস্ত তুলে ধরে হাফিজ উদ্দিন আহমেদ বলেন, পঞ্চগড়ের আহমদিয়া সম্প্রদায়ের বাড়িঘরে হামলার ঘটনা ‘পূর্বপরিকল্পিত’ এবং ‘ক্ষমতাসীনদের কাজ’, যা আমাদের তদন্তে উঠে এসেছে।

তিনি বলেন, আমরা ৮ মার্চ ঘটনাস্থলে গিয়েছি, ভিকটিমদের বাড়িতে গিয়ে কথা বলেছি। তারা বলেছে, এটি পরিকল্পিত এবং যারা করেছে তাদের নামও আমাদের বলেছে। যারা ঘটনা ঘটিয়েছে, মামলায় তাদের নাম নেই। এমনকি ঘটনার সময় আইনশৃঙ্খলা বাহিনী নীরব ভূমিকা পালন করে। স্থানীয় প্রশাসন আমাদের সঙ্গে দেখা করার সময় দিয়েও পরে তা বাতিল করে। সরকারের এক মন্ত্রী যখন ঘটনাস্থলে গিয়েছিলেন, তখন ভিকটিমরাই তাকে (মন্ত্রীকে) বলেছে, যারা আমাদের ঘরবাড়িতে আগুন লাগিয়েছে তারা তো আপনার সঙ্গেই আছে। দেশে এখন যে ব্যবস্থা চলছে, এর নাম মাস্তানতন্ত্র। ক্ষমতাসীনরাই এটা করছে।

পঞ্চগড়ের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত এবং ক্ষতিগ্রস্তদের পর্যাপ্ত ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানান হাফিজ উদ্দিন।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version