হলুদসাংবাদিকতার বিরুদ্ধে সাংবাদিক প্রশাসনিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গকে একযোগে কাজ করতে হবে’ – ফেনীতে মঞ্জুরুল আহসান বুলবুল

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও টিভি টুডের প্রধান সম্পাদক মঞ্জুরুল আহসান বুলবুল বলেছেন, সাংবাদিকতা সর্বাধুনিক পেশা। সাংবাদিকদের সব খবরাখবর রাখতে হয়। এক্ষেত্রে তাদের সৎ ও নির্ভীক হতে হবে। সাংবাদিকতার মর্যাদা অক্ষুন্ন, পেশার স্বার্থ, নিরাপত্তা ও মর্যাদা রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

ফেনী সাংবাদিক ইউনিয়ন মুক্তিযুদ্ধের পক্ষের। চেতনার জায়গায় এক থাকলেও কেউ দুর্নীতি করলে লিখা বন্ধ করা যাবে না, সে যে পক্ষের লোক হোক না কেন। মানুষের কল্যাণে সাংবাদিকদের কাজ করতে হবে। সুধী সমাজকে সাংবাদিকদের পাশে থাকতে হবে।

তিনি বলেন, সমাজে অনেক অপশক্তি রয়েছে যারা সবসময় সাংবাদিকদের হেয় প্রতিপন্ন করে তাদের বিরুদ্ধে লড়াই করে কাজ করে যেতে হবে।
পত্রিকার ডিক্লারেশন আছে কিন্তু সেটিতে নিউজ না করে টাকা পয়সার ধান্দাবাজির চিন্তা করলে সেগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। অপসাংবাদিকতা বিরুদ্ধে সাংবাদিক প্রশাসনিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গকে একযোগে কাজ করার আহবান জানান তিনি।

ফেনী সাংবাদিক ইউনিয়নের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আজ মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে ফেনীতে সুধী সমাবেশের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফেনী শহরের বেষ্ট ইন চাইনিজ রেস্টুরেন্টের কনভেনশন হলে আয়োজিত সুধী সমাবেশের উদ্বোধন করবেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক।

সমাবেশে বিশেষ অতিথি ছিলেন ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান, বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক সুভাষ চন্দ বাদল, ফেনী পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি শহীদ উল আলম, ভারপ্রাপ্ত মহাসচিব অমিত রায়, যুগ্ম মহাসচিব মহসিন কাজী, কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোহেল হায়দার চৌধুরী, দৈনিক আমার কাগজ সম্পাদক ফজলুল হক ভূইয়া রানা, বিএমএ ফেনী শাখার সভাপতি ডা. সাহেদুল ইসলাম ভূঞা কাওসার, স্টার লাইন গ্রুপের ভাইস চেয়ারম্যান জাফর উদ্দিন। সভাপতিত্ব করেন ফেনী সাংবাদিক ইউনিয়ন (এফইউজে) সভাপতি যতন মজুমদার।

বক্তব্য রাখেন ফেনী রিপোর্টার্স ইউনিটির সভাপতি শুকদেব নাথ তপন, ফেনী সাংবাদিক ইউনিয়নে সাধারণ সম্পাদক জহিরুল হক মিলন, কোষাধ্যক্ষ সৈয়দ মনির। এসময় জেলার বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সুধী সমাবেশে ১৭ জন সাংবাদিককে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের অনুদানের চেক বিতরণ করবেন অতিথিরা।

Share.
Leave A Reply

Exit mobile version